kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৪৩

বহু যাত্রী আটকা

কালের কণ্ঠ ডেস্ক   

৮ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৪৩

পাকিস্তানের সিন্ধুতে দুর্ঘটনায় পড়া ট্রেনে উদ্ধারকাজ চালাচ্ছেন নিরাপত্তাকর্মীরা। গতকাল তোলা। ছবি : এএফপি

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে রেল দুর্ঘটনায় অন্তত ৪৩ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে কয়েক ডজন মানুষ। আরো বহু যাত্রী ধ্বংসাবশেষের মধ্যে আটকা পড়ে আছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

সোমবার স্থানীয় সময় সকালে সিন্ধু প্রদেশের ঘোটকি জেলার দারকি শহরের কাছে এ ঘটনা ঘটে। করাচি থেকে সারগোদা যাওয়ার পথে ট্রেন লাইনচ্যুত হয়ে অন্য একটি ট্র্যাকে চলে গেলে তার সঙ্গে রাওয়ালপিন্ডি থেকে আসা আরেকটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। উদ্ধারকর্মীরা আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে বেশ কয়েকজনের অবস্থা সংকটজনক বলে বলা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যমের হিসাব অনুযায়ী, পাকিস্তানে ২০১৩ থেকে ২০১৯ সালের মধ্যে বেশ কিছু রেল দুর্ঘটনায় অন্তত ১৫০ মানুষ নিহত হয়েছে।

ঘোটকি জেলার ওসমান আব্দুল্লাহ নামের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ট্রেনের বিধ্বস্ত কামরাগুলোর মধ্যে কতজন যাত্রী এখনো আটকা পড়ে আছে, সেই সংখ্যা এখনো জানা যাচ্ছে না। মোট ছয়টি কামরা পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। এটি ছিল একটি স্লিপার ট্রেন। ধারণা করা হচ্ছে, ৪৭-৫০ জন যাত্রী এই ট্রেনের আটকে রয়েছে। অন্য ট্রেনটিতে ৫০-৬০ জন রয়েছে বলে মনে করা হচ্ছে।

দুর্ঘটনাস্থল থেকে পাওয়া ভিডিও ফুটেজে দেখা গেছে, বেশ কয়েকটি কামরা কাত হয়ে পড়ে আছে। দুর্ঘটনার কারণ এখনো পরিষ্কার নয়। প্রধানমন্ত্রী ইমরান খান দুর্ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের প্রতিশ্রুতি দিয়েছেন। সূত্র : বিবিসি।