kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

হ্যারি-মেগানের সাক্ষাৎকার

বর্ণবাদের অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস রানির

কালের কণ্ঠ ডেস্ক   

১১ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বর্ণবাদের অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস রানির

ব্রিটিশ রাজপরিবারের বিরুদ্ধে খোদ রাজপুত্র ও রাজবধূ বর্ণবাদের যে অভিযোগ তুলেছেন, তা গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন রানি দ্বিতীয় এলিজাবেথ। এ ছাড়া প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগানের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি। বর্ণবাদের অভিযোগ নিয়ে রাজপরিবারের জরুরি বৈঠকের পর গত মঙ্গলবার এক বিবৃতিতে এই প্রতিক্রিয়া জানান রানি।

রবিবার সিবিএস টেলিভিশনে অপরা উইনফ্রেকে ‘বিস্ফোরক’ সাক্ষাৎকার দেন রাজপরিবার ছেড়ে যুক্তরাষ্ট্রে বসবাস শুরু করা হ্যারি-মেগান দম্পতি।  সেখানে মেগান জানান, তাঁর অনাগত সন্তানকে নিয়ে রাজবাড়ির আনাচে-কানাচে বর্ণবাদী কথাবার্তা শুরু হয়। সন্তানের গায়ের রং কতটা কালো হবে, কথা হয় তা নিয়েও।

এরপরই তোলপাড় শুরু হয় ব্রিটিশ রাজপরিবারে। বিষয়টি নিয়ে মঙ্গলবার জরুরি বৈঠকে বসেন রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যরা। পরে এক বিবৃতিতে রানি দ্বিতীয় এলিজাবেথ বলেন, ‘শেষ কয়েক বছর হ্যারি ও মেগান যে মানসিক যন্ত্রণার মধ্যে দিয়ে গেছেন, সে বিষয়টি শোনার পর রাজপরিবার খুবই ব্যথিত হয়েছে।’ রানি বলেন, ‘যেসব বিষয় সামনে এসেছে, বিশেষ করে বর্ণবাদের যে অভিযোগ উঠেছে, তা খুবই উদ্বেগজনক। কিছু বিষয়ে ভুল-বোঝাবুঝি হয়ে থাকতে পারে। তবে অভিযোগগুলো গুরুত্বের সঙ্গে নেওয়া হয়েছে। এসব অভিযোগ রাজপরিবার তাদের মতো করে খতিয়ে দেখবে।’ হ্যারি ও মেগান সব সময়ই রাজপরিবারের প্রিয় সদস্য হয়ে থাকবেন বলেও মন্তব্য করেন রানি। সূত্র : এএফপি।



সাতদিনের সেরা