kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

হোয়াইট হাউস ছাড়ার আগেই টিকা নেন ট্রাম্প-মেলানিয়া

কালের কণ্ঠ ডেস্ক   

৩ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



হোয়াইট হাউস ছাড়ার আগেই টিকা নেন ট্রাম্প-মেলানিয়া

করোনা মহামারিকে প্রকাশ্যে উপেক্ষা করে এলেও গোপনে আগেভাগেই টিকা নিয়েছেন ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্প। হোয়াইট হাউস ছাড়ার আগে গত জানুয়ারিতেই ওই কাজ সারেন তৎকালীন প্রেসিডেন্ট দম্পতি। সাবেক প্রেসিডেন্টের এক উপদেষ্টার বরাত দিয়ে গত সোমবার এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

২০ জানুয়ারি নতুন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন জো বাইডেন। অভিষেকের আগে ২১ ডিসেম্বর তিনি প্রকাশ্যে করোনার টিকা নেন। কিন্তু ট্রাম্পের টিকা গ্রহণের বিষয়টি আগে প্রকাশ পায়নি।  ট্রাম্প নিজেও কিছু জানাননি। এদিকে হোয়াইট হাউস ছাড়ার পর গত রবিবার প্রথম জনসভায় অংশ নিয়ে  ট্রাম্প বলেন, প্রত্যেকেরই করোনার টিকা নেওয়া উচিত। গত অক্টোবরে করোনায় আক্রান্ত হয়েছিলেন ট্রাম্প। কয়েক দিন হাসপাতালেও থাকতে হয়েছে তাঁকে।

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত পাঁচ লাখের বেশি মানুষের প্রাণ গেছে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দুই কোটি ৯৩ লাখ। বিশ্বে মৃত্যু ও আক্রান্ত উভয় দিক দিয়ে শীর্ষে রয়েছে দেশটি। শুরু থেকে মহামারি পরিস্থিতি মোকাবেলায় নানা সমালোচনার মুখে পড়েন ট্রাম্প। মাস্ক ও লকডাউন বিরোধী অবস্থান নিয়ে বিতর্কের জন্ম দেন তিনি।

সূত্র : এএফপি।

মন্তব্য