kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

রাজীবের মন্ত্রিত্ব ছাড়ার পর বহিষ্কার হলেন বৈশালী

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের পশ্চিমবঙ্গের হাওড়ার বালির তৃণমূল কংগ্রেসের বিধায়ক বৈশালী ডালমিয়াকে বহিষ্কার করা হয়েছে। দলবিরোধী কার্যকলাপ ও বিজেপির সঙ্গে সখ্য থাকার অভিযোগে তৃণমূলের শৃঙ্খলা রক্ষা কমিটি তাঁকে বহিষ্কার করে। কমিটি বলেছে, এবার থেকে দলের মধ্যে যাঁরা সংগঠনবিরোধী কাজ করবেন, তাঁদের বহিষ্কার করা হবে।

বেশ কিছুদিন ধরেই প্রকাশ্যে তৃণমূলের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছিলেন বৈশালী। শুক্রবার রাজীব বন্দ্যোপাধ্যায় মন্ত্রিত্ব ছাড়ার পরও সংবাদমাধ্যমে রাজীবের সমর্থনে সরব হয়েছিলেন তিনি। এর পরই তাঁর বিরুদ্ধে এমন পদক্ষেপ নেওয়া হলো। তিনি এখন দলহীন বিধায়ক। তবে তাঁর বক্তব্য, ‘মানুষকে আগলে রাখা যদি দলবিরোধী কাজ হয়, তাহলে অপরাধী আমি।’

পশ্চিমবঙ্গের আসন্ন রাজ্য বিধানসভার নির্বাচন ঘিরে শাসক দল তৃণমূল কংগ্রেসে শুরু হয়েছে ভাঙন। রাজ্যে সম্প্রতি তিনজন মন্ত্রী পদত্যাগ করেছেন। তাঁরা হলেন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী, ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা এবং সর্বশেষ শুক্রবার মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেন রাজ্যের বনমন্ত্রী রাজীব।

বৈশালী ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সাবেক সভাপতি জগমোহন ডালমিয়ার মেয়ে। বৈশালী তৃণমূলের টিকিটে হাওড়ার বালিকেন্দ্র থেকে বিধায়ক হন ২০১৬ সালে।

শুক্রবার বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন রাজীব। তারপর দুপুরেই সংবাদমাধ্যমে রাজীবের সমর্থনে বৈশালী বলেন, ‘রাজীবের পদত্যাগে দলের অনেক বড় ক্ষতি হয়ে গেল।’ সূত্র : আনন্দবাজার পত্রিকা।

মন্তব্য



সাতদিনের সেরা