kalerkantho

সোমবার । ২৩ ফাল্গুন ১৪২৭। ৮ মার্চ ২০২১। ২৩ রজব ১৪৪২

স্বামীকেও বানালেন ‘প্রথম’

কালের কণ্ঠ ডেস্ক   

২২ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বামীকেও বানালেন ‘প্রথম’

কমলা হ্যারিস যুক্তরাষ্ট্রের ইতিহাসের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার কারণে প্রথমবারের মতো দেশটিতে কোনো ‘সেকেন্ড লেডি’ থাকছে না। এর বদলে ইতিহাসের প্রথম ‘সেকেন্ড জেন্টলম্যান’ হিসেবে তাঁর স্বামী ডগলাস এমহফকে পেল যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্টের স্ত্রীকে বলা হয় ‘ফার্স্ট লেডি’। আর ভাইস প্রেসিডেন্টের স্ত্রী পরিচিতি পান ‘সেকেন্ড লেডি’ হিসেবে। কিন্তু এবার আগামী চার বছরের জন্য ‘সেকেন্ড লেডি’ শব্দযুগলের জায়গায় থাকছে ‘সেকেন্ড জেন্টলম্যান’।

চলতি সপ্তাহের শুরুতে এমহফ নিজের ভূমিকা নিয়ে টুইট করেছিলেন। এতে তিনি বলেন, ‘সামনের দিন এগিয়ে আসছে। আমিও সেকেন্ড জেন্টলম্যানের ভূমিকা নিতে প্রস্তুত। আমার দায়িত্ববোধও আছে।’ এমহফের সঙ্গে কমলা হ্যারিসের বিয়ে হয় ২০১৪ সালে। কমলার এটি প্রথম বিয়ে হলেও এমহফের দ্বিতীয় বিয়ে। এমহফের আগের পক্ষের দুই সন্তানও রয়েছে। এমহফের জন্ম নিউ ইয়র্কে। তবে তিনি নিউ জার্সি ও লস অ্যাঞ্জেলেসে বেড়ে উঠেছেন। ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পরই কমলা তাঁর  ইনস্টাগ্রাম অনুসারীর কাছে স্বামীকে পরিচয় করিয়ে দিয়েছিলেন। এমহফও সব সময় তাঁর স্ত্রীকে সহযোগিতা করে এসেছেন এবং অনুপ্রেরণা দিয়েছেন। নির্বাচনের সময়ও এর ব্যতিক্রম হয়নি।

সূত্র : রয়টার্স।

মন্তব্য



সাতদিনের সেরা