kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

জিলকে ‘চাবি’ বুঝিয়ে দিলেন না মেলানিয়া!

কালের কণ্ঠ ডেস্ক   

২০ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জিলকে ‘চাবি’ বুঝিয়ে দিলেন না মেলানিয়া!

যুক্তরাষ্ট্রের বিদায়ি ফার্স্ট লেডি তাঁর উত্তরসূরিকে হোয়াইট হাউস ঘুরে দেখান, এই রীতি বহুদিনের। তবে মেলানিয়া ট্রাম্প এই রীতি ভাঙলেন। হোয়াইট হাউসের আগামী চার বছরের বাসিন্দা জিল বাইডেনকে তাঁর আবাস ঘুরিয়ে দেখালেন না তিনি। এতে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন বিদায়ি ফার্স্ট লেডি মেলানিয়া।

রীতি অনুযায়ী নবনির্বাচিত প্রেসিডেন্টের অভিষেক হওয়ার আগে নতুন ফার্স্ট লেডিকে তাঁর পূর্বসূরি আমন্ত্রণ জানিয়ে হোয়াইট হাউসের দ্বিতীয় ও তৃতীয় তলা ঘুরিয়ে দেখান। সেখানেই রয়েছে প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির শোবার ঘরসহ ব্যক্তিগত পরিসর। তবে মেলানিয়া এই পথে হাঁটলেন না। এর মধ্য দিয়ে শতাব্দী পুরনো এই ঐতিহ্যে ছেদ পড়ল।

এ নিয়ে ব্যাপক সরগরম হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। অনেকেই অভিযোগ করেছেন, এর মাধ্যমে জিল বাইডেনকে ‘অসম্মান’ করলেন মেলানিয়া। ২০১৬ সালে মেলানিয়াকে আমন্ত্রণ জানিয়ে হোয়াইট হাউস ঘুরে দেখান তৎকালীন বিদায়ি ফার্স্ট লেডি মিশেল ওবামা। অনেকে এই উদাহরণ টেনে বলেন, ‘কিছু মানুষ শুধু নিতে জানেন, অন্যরা দিতে জানেন।’

এদিকে মেলানিয়া তাঁর চার বছরের হোয়াইট হাউসের জীবনকে ‘অবিস্মরণীয়’ বলে অভিহিত করেছেন। গত সোমবার বিদায়ি এক ভিডিও বার্তায় তিনি হোয়াইট হাউসের দিনগুলোর কথা স্মরণ করেন। প্রায় সাত মিনিটের এই ভিডিওতে মেলানিয়া হোয়াইট হাউসের সব পর্যায়ের কর্মচারী-কর্মকর্তাদের প্রশংসা করেন। তিনি দেশবাসীর প্রতি ‘ঐক্য ও মূল্যবোধ না হারানোর’ আহ্বান জানান। সূত্র : আইবিটাইমস।

মন্তব্য



সাতদিনের সেরা