kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

সর্বনিম্ন জনপ্রিয়তা নিয়ে হোয়াইট হাউস ছাড়ছেন মেলানিয়া

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গত কয়েক দশকের মার্কিন ফার্স্ট লেডিদের মধ্যে সবচেয়ে কম জনপ্রিয়তা নিয়ে হোয়াইট হাউস ছাড়তে যাচ্ছেন বিদায়ি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প। মাত্র ৪৭ শতাংশ মানুষের সমর্থন নিয়ে হোয়াইট হাউস থেকে বিদায় নিচ্ছেন তিনি। তবে সাধারণ জনগণের কাছে এবং রিপাবলিকানদের মধ্যে ট্রাম্পের চেয়ে তাঁর জনপ্রিয়তা উল্লেখজনক হারে বেশি। 

সংবাদমাধ্যম সিএনএনের এক নতুন জরিপে এসব তথ্য উঠে এসেছে। চলতি মাসের ৯ তারিখ থেকে ১৪ তারিখের মধ্যে পরিচালিত এ জরিপে এক হাজার তিনজন অংশ নেন। টেলিফোনের মাধ্যমে সিএনএন তাদের সাক্ষাৎকার নেয়।

জরিপে দেখা যায়, ৪৭ শতাংশ মানুষের কাছে মেলানিয়া এবং ৩৩ শতাংশ মানুষের কাছে ট্রাম্প জনপ্রিয়। ২০১৬ সালে মেলানিয়াকে নিয়ে সিএনএনের প্রথম জরিপে তাঁর জনপ্রিয়তা ৪২ শতাংশ বলে উঠে আসে। ২০১৮ সালের মে মাসে তাঁর জনপ্রিয়তা ৫৭ শতাংশে পৌঁছে, যা এখন পর্যন্ত তাঁর সর্বোচ্চ। কিন্তু ওই বছর আফ্রিকা সফরের পর তাঁর জনপ্রিয়তায় ফের ধস নামতে শুরু করে। ওই সময় মাত্র ৪৩ শতাংশ মানুষের কাছে জনপ্রিয় ছিলেন তিনি। বর্তমানেও তাঁর জনপ্রিয়তা অনেক কম হলেও ট্রাম্পের তুলনায় শুধু জনসাধারণের কাছেই না, রিপাবলিকানদের মধ্যেও তিনি বেশি জনপ্রিয়। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের চেয়েও রিপাবলিকানদের মধ্যে জনপ্রিয়তায় এগিয়ে আছেন মেলানিয়া। দলটিতে মেলানিয়া, ট্রাম্প ও পেন্সের জনপ্রিয়তা যথাক্রমে ৮৪ শতাংশ, ৭৯ শতাংশ ও ৭২ শতাংশ। 

সিএনএন জানায়, হোয়াইট হাউস ছাড়ার সময় মেলানিয়ার পূর্বসূরিদের মধ্যে মিশেল ওবামার ৬৯ শতাংশ, লরা বুশের ৬৭ শতাংশ এবং হিলারি ক্লিনটনের ৫৬ শতাংশ জনপ্রিয়তা ছিল।

সূত্র : সিএনএন।

মন্তব্য



সাতদিনের সেরা