kalerkantho

বৃহস্পতিবার । ৭ মাঘ ১৪২৭। ২১ জানুয়ারি ২০২১। ৭ জমাদিউস সানি ১৪৪২

করোনাকে হারিয়ে ১০৪তম জন্মদিন উদযাপন

কালের কণ্ঠ ডেস্ক   

৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনাকে হারিয়ে ১০৪তম জন্মদিন উদযাপন

গত মাসে যুক্তরাষ্ট্রের সাবেক সেনা কর্মকর্তা মেজর উটেন যখন করোনাভাইরাস আক্রান্ত হন, পরিবারের সদস্যের তখন দুশ্চিন্তার সীমা ছিল না। কারণ দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশ নেওয়া আলাবামা অঙ্গরাজ্যের এ কর্মকর্তার বয়স তখন ১০৪ ছুঁই ছুঁই। এ বয়সে তিনি করোনাকে পরাজিত করতে পারবেন কি না, তা নিয়ে সন্দিহান ছিলেন সবাই। কিন্তু সব আশঙ্কাকে উড়িয়ে দিয়ে করোনা জয় করে গত মঙ্গলবার বাড়ি ফিরেছেন মেজর উটেন। এর ঠিক দুই দিন পর গত বৃহস্পতিবার উদযাপন করেছেন নিজের ১০৪তম জন্মদিনও।

ওটেনের নাতনি হলি উটেন ম্যাকডোনাল্ড জানান, তাঁর মায়ের (উটেনের মেয়ে) করোনা শনাক্ত হওয়ার পর গত ২৩ নভেম্বর ওটেনেরও করোনা শনাক্ত হয়। তাঁকে প্রথমে মনোক্লোনাল অ্যান্টিবডি থেরাপি দেওয়া হয়, কিন্তু পরদিন আরো বেশি অসুস্থ হয়ে পড়লে তাঁকে মেডিসন হাসপাতালে ভর্তি করা হয়।

এর ২৪ ঘণ্টার মধ্যেই তাঁর শারীরিক অবস্থার উন্নতি ঘটতে শুরু করে। বর্তমানে তিনি পুরোপুরি সুস্থ। তাঁর অক্সিজেন লেভেল ভালো আছে। ফুসফুসও পরিষ্কার।

এদিকে মঙ্গলবার হাসপাতাল কর্তৃপক্ষের পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, ফেস মাস্ক পরা উটেন বেলুন দিয়ে সাজানো একটি হুইল চেয়ারে করে হাসপাতাল ছাড়ছেন। এ সময় হাসপাতালের কর্মীদের উদ্দেশে হাত নাড়তে দেখা যায় তাঁকে। আর কর্মীদের দেখা যায় ‘শুভ জন্মদিন পপ পপ’ বলে তাঁকে জন্মদিনের অগ্রিম শুভেচ্ছা জানাতে। সূত্র : এপি।

মন্তব্য



সাতদিনের সেরা