kalerkantho

বৃহস্পতিবার । ৭ মাঘ ১৪২৭। ২১ জানুয়ারি ২০২১। ৭ জমাদিউস সানি ১৪৪২

‘দেশকে নেতৃত্ব দেওয়ার মতো ধারাবাহিকতা নেই রাহুলের’

কালের কণ্ঠ ডেস্ক   

৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘দেশকে নেতৃত্ব দেওয়ার মতো ধারাবাহিকতা নেই রাহুলের’

নরেন্দ্র মোদিকে টক্কর দেওয়ার জন্য রাহুল গান্ধী আদৌ বিরোধীদের মুখ হওয়ার যোগ্য কি না, তা নিয়ে বিতর্ক রয়েছে। এ নিয়ে লাগাতার রাজীব তনয়কে হেয় করে এসেছে গেরুয়া শিবির। কংগ্রেস সাংসদের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা নিয়ে এবার সংশয় প্রকাশ করতে দেখা গেল মহারাষ্ট্রে তাঁদের শরিক দল ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) সভাপতি শারদ পাওয়ারকেও। দেশকে নেতৃত্ব দেওয়ার জন্য যে ধারাবাহিকতার প্রয়োজন, রাহুলের মধ্যে তার অভাব রয়েছে বলে মেনে নিলেন তিনি।

মারাঠি সংবাদপত্র ‘লোকমত’ আয়োজিত একটি অনুষ্ঠানে সম্প্রতি যোগ দেন পাওয়ার। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়, দেশবাসী রাহুলকে নেতা হিসেবে গ্রহণ করার জন্য আদৌ প্রস্তুত কি না। জবাবে পাওয়ার বলেন, ‘এ নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে। দেশকে নেতৃত্ব দেওয়ার জন্য যে ধারাবাহিকতার প্রয়োজন, কোথাও না কোথাও তাঁর মধ্যে তার অভাব রয়েছে। দলের মধ্যে তাঁর গ্রহণযোগ্যতা কতটা, তা আগে দেখতে হবে।’

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভরাডুবির পর থেকেই রাহুলকে নিয়ে দ্বিধাবিভক্ত কংগ্রেস। গান্ধী পরিবারবহির্ভূত কারো হাতে দলের রাশ তুলে দেওয়ার পক্ষে দলের একাংশ। অনেকে আবার রাহুলেই আস্থা রেখেছেন এখনো। দলের নেতৃত্ব নিয়ে এই মুহূর্তেও টানাপড়েন অব্যাহত কংগ্রেসের অন্দরে। এমন পরিস্থিতিতে জোট শরিক পাওয়ারের এই মন্তব্যে কংগ্রেসের অস্বস্তি বাড়ল বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

মন্তব্য



সাতদিনের সেরা