kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

সাবেক প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসির দাবি

পাকিস্তানের অর্থনীতির প্রতিটি খাত পতনের পথে

কালের কণ্ঠ ডেস্ক   

৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানান, তাঁর ওপর সেনাবাহিনীর কোনো চাপ নেই। তিনি তাঁর নির্বাচনী ইশতেহার অনুযায়ীই দেশ পরিচালনা করছেন। তাঁর এমন বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রবীণ নেতা শহিদ খাকান আব্বাসি। তিনি বলেন, ইমরান খান এ ধরনের কথা বলছেন, যখন কোনো কিছু ভালো যাচ্ছে না।

বিরোধীদের কাছে পাকিস্তানের ন্যাশনাল রিকন্সিলিয়েশন অর্ডিন্যান্স (এনআরও) নিয়ে অস্বীকার করার জন্যও ইমরান খানকে চ্যালেঞ্জ জানান শহিদ খাকান আব্বাসি। তিনি বলেন, একজন নির্বাচিত প্রধানমন্ত্রীর সব সময় এজাতীয় দাবি করার বিষয়ে চিন্তা করা উচিত।

সোমবার এক সংবাদ সম্মেলনে শহিদ খাকান আব্বাসি বলেন, আপনি (প্রধানমন্ত্রী ইমরান খান) কিভাবে বলতে পারেন যে (বিরোধী দলগুলোকে) কোনো এনআরও দেবেন না...এটি কোনো রাজনীতিবিদ বা নির্বাচিত প্রধানমন্ত্রীর জন্য উপযুক্ত? স্বৈরশাসকরা তাদের ভিত্তি সুরক্ষিত ও শক্তিশালী করার জন্য এনআরও প্রস্তাব করে। দুর্ভাগ্যক্রমে এই জাতীয় দাবি আমাদের জাতীয় নেতৃত্ব কতটা পরিপক্ব, তা নির্দেশ করে। এই নেতৃত্ব আমাদের বিশ্বাস করাতে চায় যে এটি সামরিক চাপের অধীনে নয়। আব্বাসি আরো বলেন, ২০১৮ সালে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে (পিটিআই) যারা ভোট দিয়েছিল, তারা এখন ওই জায়গা থেকে সরে এসেছে, যা সমাজের প্রতিটি স্তরকে হতাশায় নিমজ্জিত করে। সূত্র : ইয়াহু নিউজ।

মন্তব্য



সাতদিনের সেরা