kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

এখনো গোঁ ধরে ট্রাম্প

কালের কণ্ঠ ডেস্ক   

১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচনের এক মাস হতে চলল। ভোট জালিয়াতি অভিযোগ তুলে এখন পর্যন্ত কোনো সুবিধা করতে পারেননি। এর পরও বিজয়ী জো বাইডেনকে মেনে নিতে নারাজ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিজের খাড়া করা ভোটের ষড়যন্ত্রতত্ত্ব থেকেও সরছেন না তিনি।

গত শনিবার ফক্স টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে নিজের এ অবস্থানের কথা স্পষ্ট করেছেন ট্রাম্প। ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠানের পর এটাই তাঁর প্রথম সাক্ষাৎকার।

এদিনও ট্রাম্প কোনো রকম তথ্য-প্রমাণ হাজির না করে আবারও দাবি করেন, ‘ভোটে কারচুপি হয়েছে। পুরো নির্বাচনে জালিয়াতি হয়েছে।’ তিনি আবারও দাবি করেন, ‘আমরা খুব সহজে জিতেছি।’

এক প্রশ্নের জবাবে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আপনারা আমার মনোভাব পরিবর্তন করছেন, ব্যাপারটা তা নয়। আমার মনোভাব আগামী ছয় মাসেও পরিবর্তন হবে না।’

ট্রাম্পের নজিরবিহীনভাবে যুক্তরাষ্ট্রের নির্বাচনীব্যবস্থা নিয়ে একের পর এক অভিযোগ তুললেও তিনি বা তাঁর রিপাবলিকান শিবির এসংক্রান্ত কোনো তথ্য-প্রমাণ আদালতে হাজির করতে পারেনি। একের পর এক তাদের আবেদন খারিজ করে দিচ্ছেন আদালত। সর্বশেষ পেনসিলভানিয়ায় ধাক্কা খেয়েছেন ট্রাম্প সমর্থকরা।

তবে ট্রাম্প বলেন, ‘আমরা চেষ্টা করছি আদালতের সামনে তথ্য-প্রমাণ হাজির করার... আমরা চেষ্টা করছি।’ তাঁদের কাছে পর্যন্ত তথ্য-প্রমাণ আছে বলেও দাবি করেন তিনি। সূত্র : এএফপি।

 

মন্তব্য