kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

লকডাউনবিরোধী বিক্ষোভ লন্ডনে গ্রেপ্তার ১৫০

কালের কণ্ঠ ডেস্ক   

৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউনবিরোধী বিক্ষোভ লন্ডনে গ্রেপ্তার ১৫০

লন্ডনে লকডাউন ও ভ্যাকসিন বিরোধী বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার অনুষ্ঠিত এ কর্মসূচি থেকে দেড় শতাধিক আন্দোলনকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। দেশটিতে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ার মধ্যেই এ ধরনের বিক্ষোভ দেখা গেল।

কয়েক শ লোক এই বিক্ষোভে অংশ নেয়। এদের একটা বড় অংশের মুখে মাস্ক ছিল না। তাদের প্ল্যাকার্ডে ‘মাস্কহীন জীবনই সত্য’—এমন লেখাও প্রদর্শন করতে দেখা যায়। এ সময় বিক্ষোভকারীরা ‘স্বাধীনতা’ চেয়ে স্লোগান দিচ্ছিল। গণজমায়েত নিষিদ্ধ থাকার পরও এমন কর্মসূচি পালন করায় বিক্ষোভকারীদের গ্রেপ্তার করে পুলিশ। লন্ডন মহানগর পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, জমায়েত ঠেকাতে পুলিশ সর্বাত্মক চেষ্টা চালিয়েছে। আন্দোলনকারীদের বহনকারী বাস ঠেকিয়ে তাদের বাড়ি ফেরার অনুরোধ করা হয়। অনেকেই তা অগ্রাহ্য করে বিক্ষোভ দেখিয়েছে। এ পরিস্থিতিতে পুলিশ আইন অমান্যকারীদের গ্রেপ্তার করতে বাধ্য হয়। ছত্রভঙ্গের আহ্বানে সাড়া না দেওয়ায় অনেককে হাতকড়া পরাতে বাধ্য হয় পুলিশ।

টিকার তথ্য হাতাতে সাইবার হামলা : মানবদেহে মহামারি করোনার সংক্রমণ ঠেকাতে কার্যকর বলে প্রমাণিত টিকার তথ্য হাতিয়ে নিতে ব্রিটিশ ওষুধ কম্পানি অ্যাস্ট্রেজেনেকায় সাইবার হামলা চালিয়েছে উত্তর কোরিয়ার হ্যাকাররা। ব্রিটিশ এই ফার্মাসিউটিক্যাল কম্পানি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীদের সহায়তায় করোনার ওই টিকা উদ্ভাবন করেছে। সূত্র : এনবিসি নিউজ।

মন্তব্য



সাতদিনের সেরা