kalerkantho

রবিবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৭। ২৯ নভেম্বর ২০২০। ১৩ রবিউস সানি ১৪৪২

১০ হাজার ব্যালটের হদিস নেই

কালের কণ্ঠ ডেস্ক   

১ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রেসিডেন্ট নির্বাচনে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে আগাম ভোটের জন্য আবেদন করেছিলেন প্রচুর ভোটার। এখন পর্যন্ত প্রায় ১০ হাজার ব্যালটের কোনো হদিস পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন গত শুক্রবার এক প্রতিবেদনে বলেছে, প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র তিন দিন বাকি। পেনসিলভানিয়া ওই নির্বাচনের ব্যাটলগ্রাউন্ড হিসেবে পরিচিত। এরই মধ্যে ওই অঙ্গরাজ্যের এ বাটলার কাউন্টির অসংখ্য ভোটার অভিযোগ করেছেন, তাঁদের ব্যালটের কোনো হদিস নেই। অঙ্গরাজ্যের নির্বাচন ব্যুরোর পরিচালক অ্যারন শিসলে ২৯ অক্টোবর বিষয়টি নিশ্চিত করেছেন। ডাক বিভাগের কর্মকর্তারা বলছেন, তাঁরা এ বিষয়ে এখনো কিছু জানেন না। 

অ্যারন শিসলে বলেন, ব্যালটের জন্য আবেদন করেছেন, এমন প্রায় ১০ হাজার ভোটারের ফোন তাঁরা পেয়েছেন। কেউ কেউ একাধিকবার ফোন করেও অভিযোগ করেছেন, তাঁরা এখনো তাঁদের আবেদন করা ব্যালট হাতে পাননি। অথচ নির্বাচনের সময় একেবারে ঘনিয়ে এসেছে। তিনি বলেন, কোথাও কোনো গণ্ডগোল হয়েছে। বাটলার কাউন্টিতে প্রায় এক লাখ ৫০ হাজার নিবন্ধিত ভোটার আছেন বলে জানান তিনি।

কর্মকর্তারা ২৯ অক্টোবর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, তাঁরা এ পর্যন্ত প্রায় ৪০ হাজার ব্যালট পাঠিয়েছেন। এর মধ্যে ফেরত এসেছে প্রায় ২১ হাজার ৩০০ ব্যালট। তবে এ পর্যন্ত কতজন ভোটার ব্যালট গ্রহণ করেছেন এবং ফেরত পাঠাননি তার হিসাব এই মুহূর্তে নেই। সূত্র : সিএনএন।

মন্তব্য



সাতদিনের সেরা