kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

সংক্ষিপ্ত

ইমরানের পদত্যাগের দাবিতে পাকিস্তানে বিক্ষোভ

কালের কণ্ঠ ডেস্ক   

২৯ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ করছে দেশটির বিরোধী দলগুলো। সরকারবিরোধী হাজারো নেতাকর্মী ও সমর্থক এই বিক্ষোভে অংশ নেন। সম্প্রতি পাঞ্জাবের গুজরানওয়ালা শহরে বিক্ষোভ সমাবেশের মধ্য দিয়ে বিরোধী দলগুলোর এই কর্মসূচি শুরু হয়। এর ধারাবাহিকতায় করাচিতেও বিক্ষোভ সমাবেশ হয়।

পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলনের (পিডিএম) ব্যানারে ইমরানকে প্রধানমন্ত্রীর পদ থেকে উত্খাতের লক্ষ্যে দেশজুড়ে এই বিক্ষোভ সমাবেশ চলছে। দেশটির ১১টি বড় দল মিলে গত মাসে এই জোট গঠন করে। পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন), পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি), জমিয়তে ওলামা ইসলাম-ফজল দলও (জেইউআই-এফ) রয়েছে এই জোটে। পিএমএল-এনপ্রধান নওয়াজ শরিফ, পিপিপির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি এবং জেইউআই-এফপ্রধান ফজল-উর-রেহমানসহ প্রধান বিরোধী দলের সব নেতা জনসভায় বক্তব্য দেন।

বিক্ষোভ সমাবেশে নওয়াজ যুক্তরাজ্যের রাজধানী লন্ডন থেকে ভিডিও লিংকের মাধ্যমে সরাসরি বক্তব্য দেন। দুর্নীতির মামলায় সাজা হওয়ার পর তিনি চিকিৎসার জন্য জামিনে চলে যান যুক্তরাজ্যে। সেখান থেকেই তিনি ইমরান সরকারের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন। সূত্র : আলজাজিরা।

 

মন্তব্য



সাতদিনের সেরা