kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

‘ঈর্ষাকাতর ট্রাম্প’

কালের কণ্ঠ ডেস্ক   

২৯ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘ঈর্ষাকাতর ট্রাম্প’

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে খানিকটা উপহাস করেই কথা বললেন তাঁর পূর্বসূরি বারাক ওবামা। গত মঙ্গলবার ফ্লোরিডায় এক নির্বাচনী সমাবেশে ওবামা বলেন, করোনা মহামারির প্রতি গণমাধ্যম বেশি মনোযোগ দেওয়ায় ট্রাম্প তা সহ্য করতে পারছেন না; তাঁর খুব ঈর্ষা হচ্ছে।

যুক্তরাষ্ট্রে অনেকেই মনে করেন, ট্রাম্প করোনা মহামারি মোকাবেলায় ব্যর্থ হয়েছেন। এ কারণে নির্বাচনে তাঁর ভরাডুবির আশঙ্কাও করছেন কেউ কেউ। অন্যদিকে ট্রাম্প এ অভিযোগ অস্বীকার করে শুরু থেকেই বলে আসছেন যে গণমাধ্যম করোনা মহামারিকে মাত্রাতিরিক্ত গুরুত্ব দিচ্ছে।

যুক্তরাষ্ট্রের সাবেক কোনো প্রেসিডেন্ট সাধারণত প্রকাশ্যে উত্তরসূরির সমালোচনা করেন না। কিন্তু গত মঙ্গলবার ওবামা সেই প্রথা ভেঙে ট্রাম্পের কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, ‘করোনায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এ ব্যাপারে ডোনাল্ড ট্রাম্প কী যুক্তি দেখাবেন? এখনো কি তিনি বলবেন যে মানুষ করোনার প্রতি বেশি মনোযোগ দিয়ে ফেলেছে! তাঁর অভিযোগ, মানুষের মুখে শুধু করোনার কথাই শোনা যাচ্ছে। আসলে করোনা মহামারি বেশি মিডিয়া কাভারেজ পাওয়ায় ট্রাম্পের খুব ঈর্ষা হচ্ছে।’ ওবামার এই মন্তব্যের পর শ্রোতাদের অনেকেই হাসাহাসি শুরু করেন।

ওবামা বলেন, ‘শুরু থেকেই ট্রাম্প যদি করোনা মহামারির প্রতি অধিক মনোযোগ দিতেন, তাহলে যুক্তরাষ্ট্রে রেকর্ডসংখ্যক মানুষ আক্রান্ত হতো না। দুই লাখ ৩২ হাজার মানুষের মৃত্যুও হতো না। এমনকি গণহারে আক্রান্তের ঘটনা ঘটত না হোয়াইট হাউসেও।’ সূত্র : গার্ডিয়ান।

 

মন্তব্য



সাতদিনের সেরা