kalerkantho

সোমবার । ৮ অগ্রহায়ণ ১৪২৭। ২৩ নভেম্বর ২০২০। ৭ রবিউস সানি ১৪৪২

‘লড়াইয়ে হাল ছাড়বেন না’

কালের কণ্ঠ ডেস্ক   

২৮ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘লড়াইয়ে হাল ছাড়বেন না’

সংক্রমণের দ্বিতীয় ঢেউ দেখা দেওয়ায় করোনার বিরুদ্ধে লড়াইয়ে হাল ছেড়ে না দিতে বিশ্ববাসীর প্রতি আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)। মাস্ক পরা, শারীরিক দূরত্ব মেনে চলা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি অব্যাহত রাখতে বলছে সংস্থাটি।

ডাব্লিউএইচওর মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রিয়েসাস বলেছেন, ‘কোনো টিকা বা ওষুধ এখন পর্যন্ত না আসায় প্রতিরোধমূলক ব্যবস্থার বিকল্প নেই। বাসায় থেকে কাজ, স্কুলের শিশুদের দূর থেকে পাঠদান, পরিবার-স্বজনদের সঙ্গে কোনো মাইলফলক উদযাপন অথবা প্রিয়জনের বিদায়ে শোক জানাতে না পারাটা অত্যন্ত কঠিন এবং এই অবসাদ বাস্তব; কিন্তু আমরা হাল ছেড়ে দিতে পারি না। আমরা অবশ্যই হাল ছাড়ব না।’

বিশ্বজুড়ে, বিশেষ করে ইউরোপ ও যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের নতুন করে উত্থান শুরু হয়েছে। গত মার্চের প্রথম দফার সংক্রমণের চেয়ে এবারের ধাক্কা গুরুতর হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিশ্ব পরিস্থিতি : বৈশ্বিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের হিসাবে, গতকাল পর্যন্ত বিশ্বের ২১৪টি দেশ-অঞ্চলে আক্রান্তের সংখ্যা চার কোটি ৪২ লাখে পৌঁছেছে। এ সময়ে সুস্থ হয়েছে তিন কোটি ২৪ লাখ রোগী আর প্রাণহানি হয়েছে ১১ লাখ ৬৮ হাজার মানুষের। সূত্র : এএফপি, দ্য ওয়াল।

 

মন্তব্য