kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

রাহুল-প্রিয়াঙ্কা আটক পরে মুক্ত

কালের কণ্ঠ ডেস্ক   

২ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাহুল-প্রিয়াঙ্কা আটক পরে মুক্ত

আটকের আগে পুলিশের সঙ্গে রাহুলের ধস্তাধস্তি হয়। ছবি : টুইটারের সৌজন্যে

ভারতের উত্তর প্রদেশের হাথরসে সংঘবদ্ধ ধর্ষণে নিহত নারীর বাড়িতে যাওয়ার পথে গতকাল কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করে পুলিশ। পরে অবশ্য তাদের ছেড়ে দেওয়া হয়। জানা গেছে, তাদের সংক্ষিপ্ত সময়ের জন্য স্থানীয় একটি অতিথিশালায় আটক রাখা হয়।

হাথরসে সংঘবদ্ধ ধর্ষণে দলিত নারীর মৃত্যুর ঘটনায় ভারতজুড়ে ক্ষোভ সৃষ্টি হয়েছে। গত ১৪ সেপ্টেম্বর ওই নারী ধর্ষণের শিকার হন। গত মঙ্গলবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

গতকাল বৃহস্পতিবার ওই নারীর বাড়িতে যাওয়ার সময় দিল্লি-উত্তর প্রদেশ হাইওয়ের মাঝখানে রাহুল ও প্রিয়াঙ্কার গাড়িবহর আটকে দেয় পুলিশ। এ সময় কংগ্রেস নেতারা হেঁটেই প্রায় ১৪০ কিলোমিটার দূরে হাথরসের উদ্দেশে রওনা দেন। কিছুদূর এগোতেই পুলিশ তাঁদের বাধা দেয়। এতে দুপক্ষের তর্কাতর্কি শুরু হয়। শুরু হয় ধস্তাধস্তি। রাহুলকে গলাধাক্কা দিতেও দেখা যায় পুলিশকে। পরে গ্রেপ্তার করা হয় তাঁকে। উত্তর প্রদেশ সরকারের জারি করা ১৪৪ ধারা ভেঙেছেন রাহুল-প্রিয়াঙ্কা, এমন মন্তব্য করে শেষমেশ তাঁদের জোর করে গাড়িতে তুলে নিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে সরে যায় পুলিশ। যমুনা এক্সপ্রেসওয়ের পাশে একটি গেস্টহাউসে ভাই-বোনকে নিয়ে যাওয়ার কথা। সেখান থেকে তাঁদের ছেড়ে দেওয়া হবে কি না, তা স্পষ্ট নয়।

উত্তর প্রদেশ পুলিশের অজুহাত, করোনাভাইরাস মহামারির কারণেই রাজ্যে নিয়ন্ত্রণ জারি রয়েছে। সেই কারণেই রাহুল-প্রিয়াঙ্কার গাড়িবহর আটকানো হয়েছে। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

মন্তব্য