kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

ইমরানকে যারা ক্ষমতায় এনেছে লড়াই তাদের বিরুদ্ধে : নওয়াজ

কালের কণ্ঠ ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইমরানকে যারা ক্ষমতায় এনেছে লড়াই তাদের বিরুদ্ধে : নওয়াজ

মামলায় পর্যুদস্ত হয়ে লন্ডনে নীরবে দিন কাটাতে থাকা পাকিস্তানি নেতা নওয়াজ শরিফ ফের সরব হয়েছেন। সরকার পতনের আন্দোলনের প্রস্তুতি নিতে থাকা পাকিস্তানের বিরোধী জোটের সম্মেলনে গতকাল রবিবার বক্তব্য দেন সাবেক এই প্রধানমন্ত্রী।

নওয়াজ অবশ্য বিরোধী জোটের আন্দোলনকে সরকার পতনের আন্দোলন বলতে নারাজ। তাঁর মতে, বর্তমান সরকারকে ক্ষমতায় বসাতে যারা কলকাঠি নেড়েছে, লড়াই করতে হবে তাদের বিরুদ্ধে।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের এক পাঁচতারা হোটেলে গতকাল আয়োজিত এ সম্মেলনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ। পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) আয়োজিত ওই সম্মেলনে নওয়াজের মেয়ে মরিয়ম সশীরের হাজির ছিলেন।

নওয়াজ বলেন, ‘এই নির্বাচিত সরকার ও এ ব্যবস্থাকে হটানোয় আমাদের সর্বাধিক গুরুত্ব দেওয়া উচিত। আমাদের লড়াইটা ইমরান খানের বিরুদ্ধে নয়। আজ আমাদের লড়াই তাদের বিরুদ্ধে, যারা ইমরান খানকে ক্ষমতায় বসিয়েছে এবং এ রকম একজন অযোগ্য লোককে ক্ষমতায় আনার জন্য নির্বাচনে হস্তক্ষেপ করেছে আর এভাবে দেশটাকে ধ্বংস করে দিয়েছে।’

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) নেতা আরো বলেন, ‘পরিবর্তন না আনলে তাতে দেশের অপূরণীয় ক্ষতি হয়ে যাবে।’ রাজনীতি থেকে দেশের সেনাবাহিনীর দূরে থাকা গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেন এই নেতা। 

পিপিপি প্রধান বিলাওয়াল ভুট্টো জারদারি আয়োজিত এ সম্মেলনে পিএমএল-এনের যোগদান এবং সরকারবিরোধী অবস্থানে একাট্টা হওয়াকে গুরুত্বের সঙ্গে দেখছেন পর্যবেক্ষকরা। উভয় দলই ক্ষমতায় ও বিরোধী দলে থাকার অভিজ্ঞতা নিয়ে আজকের অবস্থানে পৌঁছেছে। গতকালের সম্মেলনে উদ্বোধনী ভাষণ দেন পিপিপি নেতা আসিফ আলী জারদারি। নওয়াজ সম্মেলনে যোগ দেওয়ায় শুরুতেই তাঁকে ধন্যবাদ জানান জারদারি। তিনি নওয়াজের সুস্থতার জন্য সবার দোয়া চান।

পাকিস্তানের আদালতে কারাদণ্ডপ্রাপ্ত নওয়াজ বিচারকের অনুমতিসাপেক্ষে চিকিত্সার জন্য গত নভেম্বর থেকে লন্ডনে রয়েছেন। গোটা সময় রাজনৈতিক অঙ্গনে তাঁর কোনো সাড়াশব্দ পাওয়া যায়নি। গতকাল বিরোধী জোটের সম্মেলনে যোগ দিয়ে ভাষণদানের মধ্য দিয়ে তিনি রাজনীতিতে সক্রিয় হলেন বলে পর্যবেক্ষকদের ধারণা। সূত্র : ডন।

মন্তব্য



সাতদিনের সেরা