kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতিতে সক্রিয় হচ্ছেন নওয়াজ

কালের কণ্ঠ ডেস্ক   

২০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজনীতিতে সক্রিয় হচ্ছেন নওয়াজ

একের পর এক দুর্নীতি মামলায় নাস্তানাবুদ পাকিস্তানি রাজনীতিক নওয়াজ শরিফ দীর্ঘদিনের নীরবতা ভাঙছেন, সরব হচ্ছেন সরকারবিরোধী প্ল্যাটফর্মে। সাবেক এই প্রধানমন্ত্রী নিজে কিছু না বললেও স্থানীয় সংবাদমাধ্যমগুলো নিশ্চিত করেছে, সরকারবিরোধী জোটের ভার্চুয়াল সভায় যোগ দিচ্ছেন নওয়াজ।

পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ দুর্নীতির অভিযোগে পদ হারান ২০১৭ সালে। পরের বছর দুর্নীতি মামলায় তাঁকে, তাঁর মেয়ে মরিয়ম ও জামাই মুহাম্মাদ সফদরকে অপরাধী সাব্যস্ত করে কারাদণ্ড দেন আদালত। কারারুদ্ধ নওয়াজকে গত বছর নভেম্বরে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেন আদালত। চিকিৎসা শেষে আট সপ্তাহের মধ্যে তাঁর দেশে ফেরার বাধ্যবাধতা আরোপ করা হলেও তাঁর আইনজীবীরা জানান, স্বাস্থ্যগত জটিলতা বেড়ে যাওয়ায় তিনি ফিরতে পারেননি। চিকিৎসার উদ্দেশ্যে দেশ ত্যাগ করা নওয়াজ সেই থেকে লন্ডনেই আছেন। রাজনৈতিক অঙ্গনেও আর দেখা মেলেনি ৭০ বছর বয়সী এই নেতার। এবার সরকারবিরোধী জোটের আমন্ত্রণের সূত্রে রাজনীতিতে সক্রিয় হতে চলেছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) এই শীর্ষ নেতা।

পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) আজ রবিবার অল পার্টিস কনফারেন্স (এপিসি) শীর্ষক জোটের ভার্চুয়াল সভার আয়োজন করেছে। দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ ও দারিদ্র্য নিরসনে প্রধানমন্ত্রী ইমরান খানের সরকারের ব্যর্থতার অভিযোগে আন্দোলনের সূচনা হিসেবে এই সভা ডাকা হয়েছে। এতে নওয়াজকে আমন্ত্রণ জানিয়েছেন পিপিপি প্রধান বিলাওয়াল ভুট্টো জারদারি। 

পিএমএল-এন সিনেটর মুসাদিক মালিকের বরাত দিয়ে স্থানীয় সামা টিভি অবশ্য জানিয়েছে, এপিসির আজকের সভায় অংশ নিচ্ছেন নওয়াজ, বক্তব্যও দেবেন তিনি। তাঁর রাজনৈতিক উত্তরসূরি মেয়ে মরিয়মও থাকছেন সভায়। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

মন্তব্য



সাতদিনের সেরা