kalerkantho

বুধবার । ১৫ আশ্বিন ১৪২৭ । ৩০ সেপ্টেম্বর ২০২০। ১২ সফর ১৪৪২

ইমরানের উপদেষ্টাদের বিপুল সম্পত্তি বিদেশে

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছয়জন উপদেষ্টা দ্বৈত নাগরিকত্বের অধিকারী এবং শীর্ষ ২০ জন সহযোগীর বেশ কয়েকজন বিদেশে কয়েক মিলিয়ন ডলারের স্থাবর ও অস্থাবর সম্পত্তির মালিক বলে স্বীকার করেছেন। এ নিয়ে দেশটির তীব্র সমালোচনা চলছে।

সমপ্রতি প্রধানমন্ত্রীর ২০ বিশেষ সহকারীর (এসএপিএম) সম্পত্তি ও জাতীয়তার তথ্য প্রকাশ করা হয়েছে। পাকিস্তানের মন্ত্রিপরিষদ বিভাগের সরকারি ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ হয়। ওই ওয়েবসাইটের বরাত দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইমরানের কমপক্ষে ছয়জন বিশেষ সহকারীর দ্বৈত নাগরিকত্ব আছে। এ ছাড়া অন্যদের সঙ্গে তাঁরাও বিদেশে কোটি ডলার মূল্যের স্থাবর-অস্থাবর সম্পদের মালিক। এ নিয়ে বিরোধী দল থেকে কড়া সমালোচনা হয়েছে।

তালিকা অনুযায়ী, দ্বৈত নাগরিকত্ব থাকা ছয়জন হচ্ছেন পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা সৈয়দ জুলফিকার আব্বাস বুখারি, জ্বালানি বিভাগ সম্পর্কিত উপদেষ্টা শাহজাদ সৈয়দ কাশিম, পেট্রোলিয়ামবিষয়ক উপদেষ্টা নাদিম বাবর, রাজনৈতিক উপদেষ্টা শাহবাজ গিল, পার্লামেন্টারি সমন্বয়ক উপদেষ্টা নাদিম আফজাল গোন্দাল এবং ডিজিটাল পাকিস্তানবিষয়ক উপদেষ্টা তানিয়া এইদ্রুস। সূত্র : এএনআই।

মন্তব্য



সাতদিনের সেরা