kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

করোনা বিশেষজ্ঞের সাক্ষাৎকার ছাপায় ইরানে পত্রিকা বন্ধ

কালের কণ্ঠ ডেস্ক   

১২ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সরকারি পরিসংখ্যান নিয়ে প্রশ্ন তোলা এক বিশেষজ্ঞের সাক্ষাৎকার ছাপানোয় একটি পত্রিকার প্রকাশনা বন্ধ করে দিয়েছে ইরান। দৈনিক পত্রিকা ‘জাহান-ই সানাত’ জাতীয় করোনাভাইরাস টাস্কফোর্সের সাবেক সদস্য এবং সংক্রামক রোগ বিশেষজ্ঞ মাহমুদ রেজা মাহবুবফারের উদ্ধৃতি দিয়ে একটি সাক্ষাৎকার ছাপায়। এতে মাহবুবফার করোনাভাইরাসে ইরানে মৃত্যুর সরকারি পরিসংখ্যান নিয়ে সন্দেহ প্রকাশ করে বলেছিলেন, সরকারি হিসাবের তুলনায় বাস্তবে মৃতের সংখ্যা ২০ গুণ বেশি হতে পারে।

এর পরই পত্রিকাটি বন্ধ করা হয়। পত্রিকাটির প্রধান সম্পাদক মোহাম্মদরেজা সাদি ইরান বার্তা সংস্থাকে সোমবার বলেন, ‘রবিবার একটি সাক্ষাৎকার ছাপানোয় দ্য জাহান-ই সানাত পত্রিকা আজ বন্ধ করে দেওয়া হয়েছে।’

পত্রিকাটির রবিবারের সংখ্যায় ছাপা হওয়া সাক্ষাৎকারে বিশেষজ্ঞ মাহবুবফার আরো বলেছিলেন, ইরানে সরকারিভাবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের যে সংখ্যা জানানো হয়েছে, তা প্রকৃত অবস্থার মাত্র ৫ শতাংশ।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সীমা সাদাত লারি এই দাবি প্রত্যাখ্যান করে বলেছেন, তিনি দেশের করোনাভাইরাস মোকাবেলা টাস্কফোর্সের সদস্য নন। সূত্র : রয়টার্স।

মন্তব্য



সাতদিনের সেরা