kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

রাষ্ট্রপতির কাছে মমতার সরকার ভাঙার আরজি তুলল বিজেপি

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যু নিয়ে মঙ্গলবার ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ করেছে পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি। সেখানে বিধায়ককে খুন করা হয়েছে বলে দাবি করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকার বাতিলের দাবি তুললেন বিজেপি নেতারা। সোমবার উত্তর দিনাজপুরের হেমতাবাদে একটি বন্ধ দোকানঘরের বারান্দা থেকে দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। রাজ্য পুলিশ এটিকে আত্মহত্যা বলে জানালেও বিজেপির দাবি ‘খুন করা হয়েছে’ দেবেন্দ্রনাথকে। এদিন বিজেপির প্রতিনিধিদলে ছিলেন সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয়, দলের সাংসদ রাজু ভিস্ত এবং রাজ্যসভায় মনোনীত প্রার্থী স্বপন দাশগুপ্ত।

এই ঘটনার পর তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও’ব্রায়েন বলেন, ‘রাজ্য বিজেপির কোনো স্বরই নেই। পুরো ছড়ি ঘোরাচ্ছেন কেন্দ্রীয় নেতৃত্ব। পশ্চিমবঙ্গের ঘটনা সম্পর্কে সঠিক তথ্য না জেনে মিথ্যা চিত্রনাট্য তৈরি করা হচ্ছে।’ রাষ্ট্রপতিকে ‘প্রকৃত ও বিস্তারিত তথ্য’ জানাতে আগামীকাল সকালে রাষ্ট্রপতি ভবন যেতে পারেন ডেরেকরা।

বিজেপি প্রতিনিধিদলের তরফে রাষ্ট্রপতিকে জানানো হয়, দেবেন্দ্রনাথ রায়ের ‘খুন’ ‘ক্রমাগত রাজ্যে রাজনৈতিক খুনের মধ্যে আরো একটি’। যদিও বিজেপিকে ‘নোংরা রাজনীতি’ না করতে বলেছে তৃণমূল কংগ্রেস। রাজ্যের তরফে বলা হয়, ‘বিজেপির নোংরা রাজনীতি থেকে দূরে সরে থাকা উচিত। দেবেন্দ্রনাথ রায়ের পকেটে নোটে যে দুই ব্যক্তির নামোল্লেখ করা ছিল, তাঁদের মধ্যে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ’। রাজ্য সরকারের এক আমলা জানান, দেবেন্দ্রনাথ রায়ের ময়নাতদন্তের রিপোর্টে জানা গেছে, ফাঁসের কারণেই মৃত্যু হয়েছে তাঁর এবং ‘অন্য কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি’। সূত্র : এনডিটিভি।

মন্তব্য



সাতদিনের সেরা