kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

মাস্ক পরলেন ট্রাম্প

কালের কণ্ঠ ডেস্ক   

১৩ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাস্ক পরলেন ট্রাম্প

করোনা হানায় বিপর্যস্ত গোটা দেশ। প্রতিদিন লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। তা সত্ত্বেও এত দিন নির্বিকার ছিলেন তিনি। মহামারি পরিস্থিতির জন্য লাগাতার চীনকে আক্রমণ করে এলেও, নিজে মাস্ক পরার তাগিদ দেখাননি। কিন্তু শেষমেশ এবার মাস্ক পরতেই হলো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে।

জানুয়ারির শেষ দিকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। গত ৩ এপ্রিল সেন্টার ফর ডিজিজেস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের তরফে মাস্ক পরে তবেই বাড়ির বাইরে পা রাখার নির্দেশনা জারি করা হয়। এর পর থেকে গত তিন মাসে বিভিন্ন জায়গায় নির্বাচনী প্রচারসহ নানা সফরে গেলেও মাস্ক পরেননি ট্রাম্প। সামাজিক দূরত্ব মেনে চলার প্রয়োজনও অনুভব করেননি। একই পরিস্থিতি দেখা যায় তাঁর প্রচারকর্মীদের মধ্যেও।

কিন্তু গত শনিবার মাস্ক পরেই ওয়াল্টার রিড মেডিক্যাল সেন্টারে আহত সেনাকর্মীদের দেখতে যান তিনি। প্রেসিডেন্টের জন্য তৈরি গাঢ় নীল রঙের একটি বিশেষ মাস্ক পরেছিলেন তিনি। এত দিন পর হঠাৎ এই মত পাল্টালেন কেন জানতে চাইলে ট্রাম্প বলেন, ‘আমি কখনোই মাস্কের বিরো?ধিতা করিনি। তবে আমার বিশ্বাস, জায়গা ও সময় বুঝেই মাস্ক পরা উচিত। হাসপাতালে গেলে মাস্ক পরেই যাওয়া উচিত।’ রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, করোনা পরিস্থিতি সামাল দেওয়া নিয়ে শুরু থেকেই সমালোচনার মুখে পড়েছে ট্রাম্প সরকার। এমন পরিস্থিতিতে ট্রাম্পের মাস্ক না পরাকে দায়িত্বজ্ঞানহীনতা হিসেবেই দেখছে দেশের মানুষ। সূত্র : এএফপি।

মন্তব্য



সাতদিনের সেরা