kalerkantho

বুধবার । ২৮ শ্রাবণ ১৪২৭। ১২ আগস্ট ২০২০ । ২১ জিলহজ ১৪৪১

সংক্ষিপ্ত

বলিভিয়ার প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

কালের কণ্ঠ ডেস্ক   

১১ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বলিভিয়ার অন্তর্বর্তী প্রেসিডেন্ট জিয়ানিনে আনেজ বৃহস্পতিবার জানিয়েছেন, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। তিনি বলেন, ‘আমার কভিড-১৯ ভাইরাস পরীক্ষার ফল পজিটিভ এসেছে। বর্তমানে আমি ভালো আছি। এখন থেকে আমি আইসোলেশনে থেকে কাজ করব।’ টুইটারে দেওয়া এক ভিডিও বার্তায় ৫৩ বছর বয়সী এই প্রেসিডেন্ট বলেন, আরেক দফা পরীক্ষা করানোর আগ পর্যন্ত তিনি ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। সবাই মিলে এই পরিস্থিতি থেকে বের হবেন—এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি। গত বছর বামপন্থী নেতা ইভো মোরালেসকে দেশত্যাগে বাধ্য করার পর ক্ষমতায় বসেন এই নারী। ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো মঙ্গলবার তাঁর করোনায় আক্রান্ত হওয়ার কথা জানানোর পর মাত্র কয়েক দিনের ব্যবধানে দক্ষিণ আমেরিকার দ্বিতীয় প্রেসিডেন্ট আনেজ করোনায় আক্রান্ত হলেন। সাম্প্রতিক সময়ে আনেজের মন্ত্রিপরিষদের আরো সাত সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হন।

উল্লেখ্য, বলিভিয়ায় এ পর্যন্ত করোনাভাইরাসে প্রায় ৪৩ হাজার মানুষ আক্রান্ত হয়েছে এবং দেড় হাজারের বেশি লোক প্রাণ হারিয়েছে। দেশটির মোট জনসংখ্যা প্রায় এক কোটি ১০ লাখ।

বলিভিয়ায় সেপ্টেম্বরের শুরুতে প্রেসিডেন্ট নির্বাচন হওয়ার কথা। চলতি বছরের মে মাসে এ নির্বাচন করার পরিকল্পনা ছিল। সূত্র : এএফপি।

মন্তব্য



সাতদিনের সেরা