kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

বিক্ষোভ

সার্বিয়ার পার্লামেন্টে জনতার হামলা

কালের কণ্ঠ ডেস্ক   

৯ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



সার্বিয়ার পার্লামেন্টে জনতার হামলা

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে কারফিউ জারির ঘোষণা এলে মঙ্গলবার বিক্ষোভ করে হাজার হাজার মানুষ। ছবি : এএফপি

করোনাভাইরাস সংক্রমণ কমাতে সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে কারফিউ জারি করায় বিক্ষুব্ধ জনতা গত মঙ্গলবার রাতে পার্লামেন্ট ভবনে ঢুকে পড়ে। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়।

সার্বিয়ার প্রেসিডেন্ট ভুচিচ গত মঙ্গলবার টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে জানান, করোনাভাইরাসে দেশটিতে এদিন ১৩ জন মারা গেছে, ১২০ জন ভেন্টিলেশনে রয়েছে এবং চার হাজার ব্যক্তিকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। করোনা পরিস্থিতি বেলগ্রেডে সবচেয়ে গুরুতর জানিয়ে তিনি ঘোষণা দেন, গতকাল বুধবার থেকে রাজধানীতে একসঙ্গে পাঁচজনের বেশি জড়ো হতে পারবে না। ঘোষণায় আরো বলা হয়, স্থানীয় সময় আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে আগামী সোমবার ভোর ৫টা পর্যন্ত বেলগ্রেডে কারফিউ বহাল থাকবে। আপাতত শুধু রাজধানীতে কারফিউ জারি করা হলেও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশজুড়ে তা জারি করতে চান প্রেসিডেন্ট ভুচিচ।

গত মঙ্গলবার প্রেসিডেন্টের ঘোষণার পরিপ্রেক্ষিতে বিক্ষোভ করে বেলগ্রেডের বাসিন্দারা। শুরুটা শান্তিপূর্ণ প্রতিবাদের মধ্য দিয়ে হলেও অচিরেই তা সহিংসতায় রূপ নেয়। সূত্র : বিবিসি।

মন্তব্য



সাতদিনের সেরা