kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

দ. কোরিয়ায় নাইটক্লাব থেকে করোনায় আক্রান্ত শতাধিক

কালের কণ্ঠ ডেস্ক   

১৩ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষিণ কোরিয়ায় একটি নাইটক্লাব থেকে শতাধিক মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। কমপক্ষে করোনার ১০১টি ঘটনার সঙ্গে ওই নাইটক্লাবের সম্পৃক্ততা পাওয়া গেছে। রাজধানী সিউলের মেয়র পার্ক ওন সুন গতকাল মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই নাইটক্লাবকে করোনার ক্লাস্টার হিসেবে উল্লেখ করেছেন মেয়র পার্ক ওন। গত কয়েক দিনে যতজন নতুন করে আক্রান্ত হয়েছেন তাঁদের বেশির ভাগের সঙ্গেই ওই নাইটক্লাবের সম্পৃক্ততা খুঁজে পাওয়া গেছে।

ফলে দেশটিতে দ্বিতীয় ধাপে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। পার্ক ওন জানিয়েছেন, ওই নাইটক্লাবে যাতায়াত করেছেন এমন ব্যক্তি এবং এসব ব্যক্তিরা যাঁদের সংস্পর্শে এসেছেন এমন সাত হাজার ২৭২ জনের করোনার পরীক্ষা করা হয়েছে।

এদিকে দেশটিতে নতুন করে আতঙ্ক বাড়াচ্ছে উপসর্গহীন রোগীরা। দেশটিতে এরই মধ্যে উপসর্গহীন রোগীর হার ৩৬ শতাংশের বেশি। এই সংখ্যা দ্রুত গতিতে বাড়ছে। পার্ক ওন সতর্ক করে বলেছেন যে দ্বিতীয় ধাপে সংক্রমণ আরো বেড়ে যেতে পারে।

গত সপ্তাহে ইতাওন নামের একটি নাইটক্লাবে গিয়েছিলেন প্রায় ১০ হাজার ৯০৫ জন। তাঁদের সবাইকে করোনার পরীক্ষা করতে বলা হয়েছে। সাম্প্রতিক সময়ে সংক্রমণের বিস্তার ঠেকাতে বিভিন্ন ক্লাব এবং বিনোদন কেন্দ্রে যাওয়া লোকজনকে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত ১০ হাজার ৯৩৬ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত মারা গেছে ২৫৮ জন। এরই মধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৯ হাজার ৬৭০ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস এক হাজার আটজন এবং ৫৫ জনের অবস্থা আশঙ্কাজনক। সূত্র : বিবিসি।

মন্তব্য