kalerkantho

মঙ্গলবার । ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২ জুন ২০২০। ৯ শাওয়াল ১৪৪১

সর্বদলীয় বৈঠকের ডাক

সোনিয়া প্রণবদের ফোন মোদির, চাইলেন পরামর্শ

কালের কণ্ঠ ডেস্ক   

৬ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কারোনাভাইরাস পরিস্থিতি এবং করণীয় আলোচনায় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায় ও সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে কথা বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিকে আগামী ৮ এপ্রিল সর্বদলীয় বৈঠকের ডাক দিয়েছেন মোদি।

গতকাল সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায় এবং প্রতিভা পাতিলকে ফোন করেন মোদি।

ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে সরকারের আরো কী কী করা উচিত, সে বিষয়ে তাঁদের পরামর্শ ও মতামত চেয়েছেন প্রধানমন্ত্রী। মনমোহন সিং ও এইচ ডি দেবগৌড়া—এ দুই সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গেও একইভাবে কথা বলেছেন এবং মতামত চেয়েছেন মোদি।

শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন মোদি। রবিবার আরো এক ধাপ এগিয়ে বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী তথা রাজনৈতিক দলের প্রধানদের সঙ্গেও কথা বলেছেন মোদি। তালিকায় ছিলেন সোনিয়া গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, মুলায়ম সিংহ যাদব, অখিলেশ যাদব, নবীন পট্টনায়ক, কে চন্দ্রশেখর রাও, এম কে স্তালিন, প্রকাশ সিংহ বাদলের মতো নেতারা।

এদিকে করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সর্বদলীয় বৈঠকের ডাক দিয়েছেন মোদি। আগামী ৮ এপ্রিল ওই বৈঠকের তারিখ নির্ধারণ করা হয়েছে। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

মন্তব্য



সাতদিনের সেরা