kalerkantho

মঙ্গলবার । ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৬  মে ২০২০। ২ শাওয়াল ১৪৪১

আপনাদের গল্প ভাইরাল করুন : মোদি

কালের কণ্ঠ ডেস্ক   

৩০ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আপনাদের গল্প ভাইরাল করুন : মোদি

ভারতজুড়ে লকডাউন ঘোষণার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতকাল রবিবার ‘মন কি বাত’ রেডিও অনুষ্ঠানে প্রথমবারের মতো ভাষণ দেন। এ সময় তিনি তাঁর কঠিন সিদ্ধান্তের জন্য ক্ষমা চাইলেন। পাশাপাশি জানিয়ে দিলেন, করোনাভাইরাসের মোকাবেলায় এটাই পথ। এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী কথা বলেন করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে যাওয়া দুজনের সঙ্গে। মোদি তাঁদের করোনার বিরুদ্ধে লড়াইয়ের কাহিনি ‘ভাইরাল’ করে তোলার আরজি জানান, যাতে তা থেকে অনুপ্রাণিত হয়ে মানুষ দ্রুত ছড়াতে থাকা এই অসুখের বিরুদ্ধে আতঙ্ক না করে লড়ার সাহস পায়।

মোদি কথা বলেন, হায়দরাবাদের তথ্য-প্রযুক্তির এক কর্মীর সঙ্গে। করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত হওয়া হায়দরাবাদের তথ্য-প্রযুক্তির এক কর্মী মোদিকে জানান, তিনি যখন প্রথম এই রোগে আক্রান্ত হন তখন তা সবে ভারতে ছড়াতে শুরু করেছে। তিনি প্রথমে এই কথায় বিশ্বাস করেননি। তিনি জানান, তিনি আতঙ্কিত হয়ে পড়েন। দুবাইতে গিয়ে তিনি ওই ভাইরাসে সংক্রমিত হয়েছিলেন।

তিনি জানাচ্ছেন, হাসপাতালে গিয়েও প্রথমটায় তিনি মানিয়ে নিতে পারছিলেন না। কিন্তু চিকিৎসক, নার্স ও কর্মীদের সহায়তায় তিনি ভরসা পান। তবে তাঁর পরিবারের লোকেরা উৎকণ্ঠায় ছিলেন। ওই ব্যক্তি জানিয়েছেন, সুস্থ হওয়ার পরও তিনি প্রতিটি সতর্কতা মেনে চলছেন। সময়মতো হাত ধোয়া ও আইসোলেশনে থাকার নিয়ম মানছেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আপনি তথ্য-প্রযুক্তিতে রয়েছেন। একটি অডিও রেকর্ডিং করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন। এটাকে ভাইরাল করে দিন। যাতে মানুষ আতঙ্কিত না হয়ে বুঝে নিতে পারেন কিভাবে এর মোকাবেলা করতে হবে।’

এরপর প্রধানমন্ত্রী আগ্রার এক ব্যক্তিকে ফোন করেন, যিনি কভিড-১৯ এ সংক্রমিত হয়েছেন সপরিবারে। তিনিও তাঁর করোনা লড়াইয়ের কথা জানান।

সূত্র : এনডিটিভি।

মন্তব্য



সাতদিনের সেরা