kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

ক্যালিফোর্নিয়ায় স্থায়ী হচ্ছেন হ্যারি-মেগান

কালের কণ্ঠ ডেস্ক   

২৮ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে কানাডা ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় পাড়ি জমিয়েছেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। এখন থেকে তাঁরা সেখানেই স্থায়ীভাবে বসবাস করবেন বলে গতকাল শুক্রবার জানিয়েছে লন্ডনভিত্তিক সংবাদমাধ্যম দ্য সান।

কোনো প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই জানুয়ারি মাসে রাজকীয় দায়িত্ব ছেড়ে দিয়ে স্বনির্ভর জীবনযাপনের ঘোষণা দেন ব্রিটিশ প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান। সে সময় তাঁদের ওই ঘোষণায় ব্রিটিশ রাজপরিবারে তোলপাড় শুরু হয়। এরই মধ্যে চলতি মাসের মাঝামাঝি সময়ে এ দম্পতি শেষবারের মতো পরিবারের জ্যেষ্ঠ সদস্যদের সঙ্গে উপস্থিত থেকে রাজ দায়িত্ব পালন করেন।

দ্য সান জানায়, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো নিজেদের সীমান্ত বন্ধ ঘোষণার অল্প সময় আগেই এ দম্পতি কানাডার ভ্যাংকুভার শহরে থাকা নিজেদের এক কোটি ৭০ লাখ পাউন্ডের বাড়ি ছেড়ে ক্যালিফোর্নিয়ায় বিমানে করে পাড়ি জমান। এ সময় এ দম্পতির সঙ্গে তাঁদের ছেলে আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর ছিল। দ্য সান আরো জানায়, এ দম্পতি হলিউডের কাছেই নিজেদের একটি বাড়ি নেবেন। বর্তমানে প্রিন্স হ্যারি ও মেগান তাঁদের ১০ মাস বয়সী ছেলে আর্চির সঙ্গে সেখানেই অবরুদ্ধ অবস্থায় আছেন। সূত্র : এএনএস।

মন্তব্য



সাতদিনের সেরা