kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

ভারত সময়ের আগেই জিতবে : চীন

কালের কণ্ঠ ডেস্ক   

২৭ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ে ভারতকে সর্বতোভাবে সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে চীন। নয়াদিল্লিতে চীনা দূতাবাসের মুখপাত্র কাউন্সেলর জি রং বলেন, ‘চীনের বিভিন্ন সংস্থা ভারতকে এরই মধ্যে অনুদান দিতে শুরু করেছে।

আমাদের ক্ষমতা অনুযায়ী ভারতকে সাহায্য করতে পরবর্তী সহায়তার জন্য আমরা প্রস্তুত।’ তিনি আরো জানান, চীন ও ভারত পরস্পরের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছে এবং পরস্পরকে সাহায্য করে মহামারির এই কঠিন সময়ের সঙ্গে লড়াই চালাচ্ছে।’ তিনি বলেন, এই লড়াইয়ে ভারত সময়ের আগেই জয়লাভ করবে।

এখন পর্যন্ত চীনে ৮১ হাজার ব্যক্তি আক্রান্ত হয়েছে করোনাভাইরাসে। মারা গেছে তিন হাজার ২০০ জন। সংক্রমণের সময় ভারত চীনকে ১৫ টন চিকিৎসাসামগ্রী দিয়েছিল। এর মধ্যে রয়েছে মাস্ক, গ্লাভস ও অন্য আপৎকালীনসামগ্রী।

জি রং আরো বলেন, ‘ভারত চীনকে প্রয়োজনীয় চিকিৎসাসামগ্রী সরবরাহ করেছে। এই মহামারির বিরুদ্ধে চীনের লড়াইকে নানাভাবে সমর্থন করেছে ভারতীয় জনতা। আমরা এর জন্য তাদের প্রশংসা ও ধন্যবাদ জানাচ্ছি।’ তিনি আরো বলেন, ‘এই মহামারির শুরু থেকেই এর মোকাবেলায় সাবধানতা, নিয়ন্ত্রণ, শনাক্তকরণ ও চিকিৎসার ব্যাপারে জানিয়ে আসছে চীন। সম্প্রতি চীন এক অনলাইন ভিডিও সম্মেলনে ১৯টি ইউরেশিয়া ও দক্ষিণ এশিয়ার দেশের সঙ্গে এই রোগের মোকাবেলায় তাদের অভিজ্ঞতার কথা ভাগ করে নেয়। এর মধ্যে ভারতও ছিল।

জি রং আরো বলেন, ‘আমরা বিশ্বাস করি, ভারতের জনতা এই লড়াই সময়ের আগেই জিতে নেবে। চীন ভারত ও অন্য দেশগুলোর সঙ্গে এই মহামারির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে।’ তিনি জানান, মানবসভ্যতার কল্যাণের জন্য এই বিশ্বব্যাপী চ্যালেঞ্জের বিরুদ্ধে লড়তে নিজেদের জ্ঞান ও শক্তি ভাগ করে নিতে চায় চীন। সূত্র : এনডিটিভি।

মন্তব্য



সাতদিনের সেরা