kalerkantho

শনিবার । ২০ আষাঢ় ১৪২৭। ৪ জুলাই ২০২০। ১২ জিলকদ  ১৪৪১

কাবুলে মন্দিরে আইএসের হামলা

এক শিশুর লাশ উদ্ধার

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আফগানিস্তানে সরকারের নেতৃত্ব নিয়ে দ্বন্দ্ব, মার্কিন সহায়তায় কাটছাঁট আর তালেবানের অব্যাহত সহিংসতার মধ্যে রাজধানী কাবুলে এক মন্দিরে বন্দুকধারীদের হামলার ঘটনা ঘটেছে। গত মঙ্গলবারের ওই হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)।

হামলায় হতাহতের তথ্য এখনো নিশ্চিত হওয়া যায়নি। এর মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদুল্লাহ মায়ার জানান, আহত ১৫ জনকে এবং এক শিশুর মৃতদেহ হাসপাতালে নেওয়া হয়েছে। হতাহতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। অনলাইনে ছড়িয়ে পড়া বিভিন্ন ছবিতে আতঙ্কিত পলায়নপর লোকজনকে দেখা গেছে। তাদের শিখ সম্প্রদায়ের লোকজন বলেই মনে হচ্ছে। এ ছাড়া বেশ কয়েকটি মরদেহের ছবিও অনলাইনে পোস্ট করা হয়েছে।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান জানান, গত মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে বেশ কয়েকজন বন্দুকধারী হিন্দু-শিখ মন্দিরে ঢুকে পড়ে। ভেতরে লোকজন আটকে পড়ে আছে এবং নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাদের উদ্ধারের চেষ্টা করে যাচ্ছে।

মন্দিরে আটকে পড়া লোকজনের ব্যাপারে আফগান পার্লামেন্টের শিখ সদস্য আনারকালি কাউর হোনারিয়ার বলেন, ‘মন্দিরে প্রায় দেড় শ মানুষ আছে। সেখানে অনেক পরিবার আছে এবং তারা সাধারণত সকালে প্রার্থনার জন্য জড়ো হয়।’ সূত্র : এএফপি।

মন্তব্য