kalerkantho

সোমবার । ২৩ চৈত্র ১৪২৬। ৬ এপ্রিল ২০২০। ১১ শাবান ১৪৪১

লন্ডনের মসজিদে ছুরি হামলা

কালের কণ্ঠ ডেস্ক   

২২ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লন্ডন শহরের কেন্দ্রে এক মসজিদের ভেতরে ছুরি হামলা করে হত্যাচেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। রিজেন্টস পার্কের কাছে লন্ডন সেন্ট্রাল মসজিদে ওই হামলায় ৭০-এর কোটায় বয়স এমন এক ব্যক্তি আহত হয়েছেন। তবে পুলিশ এটি সন্ত্রাসী হামলা হিসেবে চিহ্নিত করছে না।

আহত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাঁর অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানা গেছে। হামলার পর পরই ২৯ বছর বয়সী ওই হামলাকারীকে মসজিদে থাকা কয়েকজন ব্যক্তি আটক করে।

এক বিবৃতিতে মসজিদ কর্তৃপক্ষ জানিয়েছে, আহত ব্যক্তি মসজিদের মুয়াজ্জিন। তিনি দুপুরের নামাজের কিছুক্ষণ পর স্থানীয় সময় ৩টার দিকে আক্রমণের শিকার হন।

মসজিদের মহাপরিচালক ডক্টর আহমাদ আল দুবাইয়ান জানান, হাসপাতালে থাকা মুয়াজ্জিনের সঙ্গে স্বল্প সময়ের জন্য ফোনে কথা হয়েছে তাঁর এবং তিনি বলেছেন যে তিনি সুস্থ আছেন। ডক্টর আল দুবাইয়ান বলেছেন, ‘এ রকম ঘটনা ঘটায় আমরা খুবই দুঃখিত। আমরা আশা করছি যে এটি বিদ্বেষমূলক কোনো ঘটনা নয়, বরং একটি বিচ্ছিন্ন ঘটনা।’

মসজিদের একজন উপদেষ্টা আয়াজ আহমাদ মন্তব্য করেছেন যে ছুরি হামলাটি ‘প্রাণঘাতী হতে পারত যদি মসজিদে নামাজ পড়তে আসা মানুষজন বাধা না দিতেন।’ সূত্র : বিবিসি।

মন্তব্য



সাতদিনের সেরা