kalerkantho

সোমবার । ১৭ ফেব্রুয়ারি ২০২০। ৪ ফাল্গুন ১৪২৬। ২২ জমাদিউস সানি ১৪৪১

কেজরিওয়ালের শপথে মোদিকে আমন্ত্রণ

থাকছেন না অন্য কোনো মুখ্যমন্ত্রী

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কেজরিওয়ালের শপথে মোদিকে আমন্ত্রণ

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হিসেবে হেমন্ত সোরেনের শপথে বিরোধী ঐক্যের চেহারা ফুটে উঠেছিল। দিল্লির ভোটে অরবিন্দ কেজরিওয়ালের বিপুল জয়ের পর রাজনৈতিক মহলের ইঙ্গিত ছিল, আরো বড় শক্তি প্রদর্শনের মঞ্চ হয়ে উঠতে পারে কেজরিওয়ালের শপথের অনুষ্ঠান। কিন্তু তা হচ্ছে না। অন্য কোনো রাজ্যের মুখ্যমন্ত্রী বা কোনো নেতাকেই আমন্ত্রণ জানানো হচ্ছে না বলে জানাল আম আদমি পার্টি (এএপি)। অন্যদিকে গতকাল শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল।

কাল রবিবার তৃতীয়বারের জন্য দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন কেজরিওয়াল। সেই শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হয়েছে বলে গতকাল দলের তরফে জানানো হয়েছে। একই সঙ্গে অন্য কোনো রাজ্যের নেতাকেই যে আমন্ত্রণ পাঠানো হচ্ছে না, তাও জানানো হয়েছে এএপির তরফে।

এএপির আহ্বায়ক গোপাল রাই সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘কোনো মুখ্যমন্ত্রী বা অন্য কোনো রাজ্যের রাজনৈতিক নেতাকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হচ্ছে না। পুরো অনুষ্ঠানই দিল্লিকেন্দ্রিক হবে।’ এর আগের দিন বৃহস্পতিবার প্রায় একই ইঙ্গিত দিয়েছিলেন এএপির ‘নাম্বার টু’ মনীশ সিসৌদিয়া। তিনিও বলেছিলেন, ‘দিল্লির সবাইকে’ আমন্ত্রণ জানানো হবে।

দিল্লির বিধানসভা নির্বাচনে ৬২টি আসনে বিপুল জয় পেয়েছে কেজরিওয়ালের নেতৃত্বে এএপি। বিজেপি দুই অঙ্কেও পৌঁছতে পারেনি। তাদের আসনসংখ্যা ৮। ২০১৫ সালের মতোই একটি আসনও পায়নি কংগ্রেস। এই বিপুল জনসমর্থন নিয়ে দিল্লির রামলীলা ময়দানে মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন কেজরিওয়াল। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

 

মন্তব্য



সাতদিনের সেরা