kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

রাজপরিবার ছাড়ার সিদ্ধান্তের পর

প্রথম রাজ দায়িত্ব পালনে হ্যারি

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজপরিবার ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার পর গতকাল বৃহস্পতিবার প্রথমবারের মতো জনসম্মুখে এসেছেন ব্রিটিশ প্রিন্স হ্যারি। বাকিংহাম প্যালেসে তিনি ২০২১ সালের রাগবি লিগ বিশ্বকাপ ড্র উদ্বোধন করেন। সেখানে তিনি বিশ্বকাপে অংশ নেওয়া ২১ দলের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং স্থানীয় শিশুদের সঙ্গে রাগবি খেলেছেন। শিশুদের সঙ্গে হাসিমুখে শুভেচ্ছাও বিনিময় করেন।

৩৫ বছর বয়সী হ্যারি রাগবি ফুটবল লিগের পৃষ্ঠপোষক। গত সপ্তাহে হ্যারি দম্পতি রাজপরিবার ছাড়ার সিদ্ধান্ত জানানোর পর তিনি ড্র অনুষ্ঠানে থাকবেন কি না তা নিয়ে বেশ অনিশ্চয়তা ছিল। তবে বিশ্বকাপের ড্র অনুষ্ঠান পরিচালনায় তাঁর অংশগ্রহণের বিষয়টি আগে থেকেই নির্ধারিত ছিল।

গণমাধ্যমের নজরবন্দিতে থাকা কিংবা রাজ পরিবারের গুরুগম্ভীর আচার-অনুষ্ঠান—এসবে দারুণ অপছন্দ ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারির। আর রাজ প্রাসাদের প্রতিদিনের রুটিন মানতে ক্লান্ত হয়ে পড়েছিলেন তাঁর স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল। অবশেষে সেই ‘বদ্ধ’ জীবন থেকে বেরোনোর ঘোষণা দেন তাঁরা। রাজপরিবার ছাড়ার পর ব্রিটেন ও কানাডায় ভাগাভাগি করে তাঁরা বসবাস করতে চাইছেন। ব্রিটিশ রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যের দায়িত্ব থেকে সরে এসে আর্থিকভাবে স্বনির্ভর হওয়ার কথাও ভাবছেন এই দম্পতি। এ ব্যাপারে তাঁরা গত সোমবার রাণীর সঙ্গে আলোচনাও করেছেন। সূত্র : এএফপি।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা