kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

সাক্ষাৎকার না দিয়ে সমালোচিত জনসন

কালের কণ্ঠ ডেস্ক   

৭ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাক্ষাৎকার না দিয়ে সমালোচিত জনসন

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশনকে (বিবিসি) সাক্ষাৎকার না দেওয়ায় সমালোচনার মুখে পড়েছেন। বিবিসির রাজনৈতিক সাক্ষাৎকার গ্রহণকারী অ্যান্ড্রু নিল গত বৃহস্পতিবার জনসনকে তাঁর মুখোমুখি হওয়ার চ্যালেঞ্জ ছুড়ে দেন। কিন্তু জনসনের হয়ে কনজারভেটিভ নেতারা ওই চ্যালেঞ্জ উপেক্ষা করেন।

বিবিসির সংবাদব্যক্তিত্ব নিল গত বৃহস্পতিবার ব্রেক্সিট পার্টির নেতা নাইজেল ফারাজেকে আধাঘণ্টা ধরে প্রশ্নবাণে জর্জরিত করার পর ক্যামেরার দিকে ফেরেন এবং ক্ষমতাসীন নেতার সাক্ষাৎকার গ্রহণের প্রস্তাব দেন। গণতন্ত্রের স্বার্থে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হওয়া উচিত বলে তিনি মন্তব্য করেন।

নিলের এ আহ্বান নাকচ করে দেন কনজারভেটিভ নেতারা। একক নেতার সাক্ষাৎকার গ্রহণের এ রীতি থেকে বেরিয়ে আরো ভালো কোনো উপায় খুঁজে বের করার পরামর্শ দেন তাঁরা। কনজারভেটিভদের এমন প্রত্যাখ্যানের জবাবে নিল দাবি করেন, সব নির্বাচনের আগেই নেতারা সাক্ষাৎকার দেন। ব্যতিক্রম ঘটালেন শুধু জনসন।

এদিকে গতকাল শুক্রবার নির্বাচনী বক্তব্যে লেবার নেতা জেরেমি করবিন দাবি করেন, তাঁর হাতে কিছু গোপন নথি আছে। ওই নথি বলছে, ব্রেক্সিটের পর ব্রিটেন ও উত্তর আয়ারল্যান্ডের মধ্যবর্তী সীমান্তে কাস্টমস ও নিরাপত্তা ব্যবস্থা চালু করা হবে। অথচ জনসন সব সময় দাবি করে আসছেন, দুই অঞ্চলের মধ্যে কোনো ধরনের দেয়াল সৃষ্টি করা হবে না। সূত্র : এএফপি, গার্ডিয়ান।

মন্তব্য



সাতদিনের সেরা