kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

হংকংয়ে সরকারপন্থীদের মিছিল

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অস্থিতিশীল হংকংয়ে সপ্তাহব্যাপী গণতন্ত্রপন্থীদের বিক্ষোভের পর গতকাল শনিবার রাস্তায় নামে সরকারপন্থীরা। আন্দোলনকারীদের নিয়ন্ত্রণের ক্ষেত্রে পুলিশের ভূমিকা নিয়ে বিতর্ক থাকলেও এদিন তারা পুলিশের প্রতি সমর্থন জানায়।

গত জুন থেকে চলমান আন্দোলনের অংশ হিসেবে গণতন্ত্রপন্থীরা ‘ব্লসম এভরিহোয়্যার’ শীর্ষক কর্মসূচির মাধ্যমে আন্দোলন আরো বেগবান করার চেষ্টা চালাচ্ছে। এ কর্মসূচির অংশ হিসেবে গণতন্ত্রপন্থী সবাইকে সব জায়গায় সক্রিয় হওয়ার আহ্বান জানানো হয়েছে এবং এতে কাজও হয়েছে। হংকংয়ে অনেক জায়গায় রেলওয়ে চলাচল বন্ধ ছিল। যাতায়াতব্যবস্থার এ পরিস্থিতির কারণে অনেক স্কুল ও শপিং মল বন্ধ ছিল। এ ছাড়া গত শুক্রবার আন্দোলনকারীরা ছড়িয়ে-ছিটিয়ে না থেকে হংকংয়ের উল্লেখযোগ্য বিশ্ববিদ্যালয়গুলোয় জমায়েত হয়। পাশাপাশি ‘ব্লসম এভরিহোয়্যার’ কর্মসূচি সামাল দিতে গিয়ে পুলিশ শহরজুড়ে যেসব ব্যারিকেড স্থাপন করেছে, সেগুলোর বেশির ভাগ এরই মধ্যে সরিয়ে ফেলেছে আন্দোলনকারীরা।

তবে গতকাল রাস্তায় নামে সরকারপন্থী প্রায় ৫০০ মানুষ। তাদের বেশির ভাগই মধ্যবয়সী ও বয়োজ্যেষ্ঠ। গতকাল তারা হংকং সরকারের সদর দপ্তরের সামনে মিছিল নিয়ে যায় এবং সরকারপন্থী বিভিন্ন স্লোগান দিতে থাকে। মিছিলকারীরা দাঙ্গা পুলিশের সঙ্গে ছবি তোলে এবং তাদের প্রতি সন্তোষ প্রকাশ করে। সূত্র : এএফপি।

মন্তব্য



সাতদিনের সেরা