kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

বাবরি মসজিদ মামলার রায় নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া

গ্রেপ্তার ৮৫, সাড়ে ৯ হাজার পোস্ট ডিলিট

কালের কণ্ঠ ডেস্ক   

১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতীয় সুপ্রিম কোর্টে বাবরি মসজিদের ‘বিতর্কিত’ জমি মন্দির নির্মাণের জন্য হিন্দুদের কাছে হস্তান্তর করার রায় দেওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে (সোশ্যাল মিডিয়া) ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। সোশ্যাল মিডিয়ায় উসকানিমূলক মন্তব্যের জন্য পুলিশ ৮৫ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। এ ছাড়া প্রায় সাড়ে ৯ হাজার পোস্ট মুছে দেওয়া হয়েছে। গতকাল সোমবার পৃথক বিবৃতিতে উত্তর প্রদেশ ও মধ্য প্রদেশের পুলিশ এ তথ্য জানিয়েছে। অন্যদিকে অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিন-এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি এ রায় নিয়ে প্রশ্ন তুলেছেন।

শনিবার রায় প্রদানের পর থেকে উত্তর প্রদেশের অযোধ্যা নগরীতে নিরাপত্তা বাহিনীর সদস্যদের কড়া সতর্ক অবস্থায় থাকতে দেখা যায়। এর মধ্যেই গতকাল সোমবার থেকে বার্ষিক পুণ্যস্নান উপলক্ষে হিন্দু তীর্থ যাত্রীদের অযোধ্যা আগমন শুরু হওয়ায় সেখনে অতিরিক্ত নিরাপত্তা বাহিনীকে রেখে দেওয়া হয়।

তীব্র অসন্তোষ ওয়াইসির : রবিবার রাতে হায়দরাবাদে জনসভা করেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। সভায় তিনি বলেন, ‘ওই সময় বাবরি মসজিদ যদি বৈধই হয়, তাহলে তা যারা ধ্বংস করল, তাদের হাতে কেন এখন এটা তুলে দেওয়া হলো? আর এটা যদি অবৈধ হয়, তাহলে  আদভানির বিরুদ্ধে এখনো মামলা চলছে কেন? তিনি বলেন, ‘এটা একটা মৌলিক প্রশ্ন...। এই রায়ে সন্তুষ্ট নই আমরা। বাবরি মসজিদ আমার আইনগত অধিকার। আমি মসজিদের জন্য লড়ছি, জমির জন্য নয়। তিনি বলেন, কেউ কারো বাড়ি ভেঙে দিলে বিচারে বলা হলো, বাড়িটি হামলাকারীদের দিয়ে দিন। আর বাড়ি মালিক অন্যত্র বাড়ি পাবেন। তখন এটা কেমন লাগবে? ওয়াইসি মসজিদের দাবিতে লড়াই চালিয়ে যেতে মুসলিমদের আহ্বান জানান। সূত্র : এএফপি।

মন্তব্য



সাতদিনের সেরা