kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার

যুক্তরাজ্যের এসেক্সে একটি লরির ভেতরে ৩৯ জনের মৃতদেহ পাওয়া গেছে। গত মঙ্গলবার দিবাগত মধ্যরাতে ওয়াটারগ্লেড ইন্ডাস্ট্রিয়াল পার্কে এসব মৃতদেহ পাওয়া যায়। এর পরই অ্যাম্বুল্যান্স সার্ভিস থেকে পুলিশ ডাকা হয়। পুলিশ ওই লরির ২৫ বছর বয়সী চালককে হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে আটক করেছে। বলা হচ্ছে, তিনি উত্তর আয়ারল্যান্ডের বাসিন্দা।

এসেক্স পুলিশ জানায়, মৃতদের মধ্যে ৩৮ জন প্রাপ্তবয়স্ক ও একজন কিশোর রয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। লরিটি বুলগেরিয়া থেকে এসেছে এবং শনিবার হলিহেড দিয়ে যুক্তরাজ্যে প্রবেশ করেছে।

পুলিশের ডেপুটি চিফ কনস্টেবল পিপা মিলস বলেছেন, পুলিশ এখন মৃতদেহগুলো শনাক্তের চেষ্টা চালাচ্ছে। এটিই এখন তাদের প্রথম কাজ। তবে এ কাজটি সময়সাপেক্ষ। কোন পথ ধরে লরিটি যুক্তরাজ্যে এসেছে, সেটি এখনো জানা যায়নি। তবে কারো কাছে এসংক্রান্ত তথ্য থাকলে তা অবিলম্বে কর্তৃপক্ষকে জানানোর অনুরোধ করেন তিনি।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ‘মর্মান্তিক এ ঘটনায় হতবিহ্বল’ হয়ে পড়েছেন তিনি। মৃতদের পরিবারের প্রতি শোক ও সহানুভূতি জানিয়ে তিনি বলেন, তিনি এ ঘটনার তদন্তের দিকে সব সময় নজর রাখছেন।

এ ছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল ৩৯ জনের এমন মৃত্যুর খবরে ‘প্রচণ্ড মর্মাহত’। ঘটনাটি কিভাবে ঘটেছে সেটি খুঁজে বের করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এসেক্স পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে বলেও জানান তিনি।

ব্রিটেনে এ ধরনের ঘটনা আগেও ঘটেছে। ২০০০ সালের জুন মাসে ডোভার বন্দরে একটি ডাচ লরির ভেতর থেকে ৫৮ জন চীনা অভিবাসীর মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। সেখানে শুধু দুজনকে পাওয়া যায় জীবিত অবস্থায়। ২০১৪ সালে টিলবারিতে এক কনটেইনার টার্মিনালে কনটেইনারের ভেতর থেকে ৩৪ আফগান শিখকে জীবিত উদ্ধার করা হয়। ২০১৫ সালে শীতাতপ নিয়ন্ত্রিত একটি পোল্ট্রি ভ্যানের ভেতর থেকে ৭১টি মরদেহ উদ্ধার করা হয়।  সূত্র : এএফপি।

মন্তব্য



সাতদিনের সেরা