kalerkantho

শনিবার । ৪ আশ্বিন ১৪২৭। ১৯ সেপ্টেম্বর ২০২০। ১ সফর ১৪৪২

কাশ্মীর নিয়ে কেন্দ্রকে তোপ প্রিয়াঙ্কার

মানুষের অধিকার খর্ব করাই জাতীয়তাবিরোধী

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মানুষের অধিকার খর্ব করাই জাতীয়তাবিরোধী

‘হচ্ছেটা কী? আর কত দিন চলবে এসব জাতীয়তাবিরোধী কার্যকলাপ? কত দিন চলবে এই রাজনীতি?’ কাশ্মীর পরিস্থিতি নিয়ে গতকাল রবিবার টুইটারে এভাবেই তোপ দাগালেন ভারতের কংগ্রেস দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তাঁর অভিযোগ, সংবিধানের ৩৭০ ধারা বাতিলের পর থেকেই কাশ্মীরিদের গণতান্ত্রিক অধিকার খর্ব করা হচ্ছে। সেটা কিভাবে হচ্ছে, তা বোঝাতে টুইটে একটি ভিডিওও দিয়েছেন তিনি।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, কাশ্মীরে এখন কী কী ঘটছে, শ্রীনগর থেকে দিল্লিগামী বিমানে এক কাশ্মীরি মহিলা সেসব বলছেন কংগ্রেস নেতা গান্ধীকে। কাশ্মীর পরিস্থিতি দেখতে শনিবারই রাহুলের নেতৃত্বে ৯ বিরোধী দলের ১১ জন নেতা দিল্লি থেকে গিয়েছিলেন শ্রীনগরে। কিন্তু শ্রীনগর বিমানবন্দরে নামার পর তাঁদের আর শহরে ঢুকতে দেওয়া হয়নি। শ্রীনগর বিমানবন্দর থেকেই দিল্লি ফেরত পাঠানো হয় রাহুলসহ বিরোধী নেতাদের।

এদিন তাঁর টুইটে ভিডিওটি দিয়ে প্রিয়াঙ্কা প্রশ্ন তুলেছেন, “এসব আর কত দিন চলবে? ইনি (ওই মহিলা) সেই লাখ লাখ মানুষের একজন, যাদের মুখ বন্ধ করে রাখা হয়েছে, ‘জাতীয়তাবাদ’-এর নামে।”

এর একটি টুইটে প্রিয়াঙ্কা লিখেছেন, ‘কাশ্মীরে এখন যেভাবে গণতান্ত্রিক অধিকারগুলো খর্ব করা হচ্ছে, তার চেয়ে বড় রাজনীতি আর বড় জাতীয়তাবিরোধী কার্যকলাপ আর কিছু হতে পারে না।’ সূত্র : আনন্দবাজার পত্রিকা।

মন্তব্য



সাতদিনের সেরা