kalerkantho

শনিবার । ২০ জুলাই ২০১৯। ৫ শ্রাবণ ১৪২৬। ১৬ জিলকদ ১৪৪০

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৪

কালের কণ্ঠ ডেস্ক   

১২ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানে এক যাত্রীবাহী ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষে অন্তত ১৪ জন নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে পাঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান জেলায় এ দুর্ঘটনা ঘটে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

সরকারের একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, লাহোর থেকে আসা একটি যাত্রীবাহী ট্রেন ক্রসিংয়ে থেমে থাকা একটি মালবাহী ট্রেনকে আঘাত করে। এতে যাত্রীবাহী ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। বহু যাত্রী বগিতে আটকে পড়ে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা ওমর সালামাত টিভি চ্যানেল জিইও নিউজকে বলেছেন, ‘দুর্ঘটনাস্থল থেকে এরই মধ্যে ৯টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনায় ৬৬ যাত্রী আহত হয়েছে। আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।’

শের রহিম ইয়ার খান ডিস্ট্রিক্টের ডেপুটি কমিশনার জামিল আহমেদ জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত ট্রেনটির সব যাত্রীকে সরিয়ে নেওয়া হয়েছে এবং লাইন পরিষ্কারের কাজ শুরু হয়েছে।

দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। নিহতদের প্রতি পরিবারকে ১৫ লাখ রুপি এবং আহতদের প্রত্যেককে পাঁচ লাখ রুপি দেওয়ার কথা ঘোষণা করেছেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ। দুর্ঘটনার কারণও তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

সূত্র : এএফপি।

মন্তব্য