kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

ট্রাম্প-ইমরান বৈঠক ২২ জুলাই

কালের কণ্ঠ ডেস্ক   

১২ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ট্রাম্প-ইমরান বৈঠক ২২ জুলাই

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আগামী ২২ জুলাই দেখা করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এ সময় দুই দেশের সরকারপ্রধানের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন এবং আঞ্চলিক স্থিতিশীলতা বজায় রাখার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হবে। গত বুধবার হোয়াইট হাউস বিষয়টি নিশ্চিত করেছে।

হোয়াইট হাউস থেকে পাওয়া ইঙ্গিত অনুযায়ী পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্পের আলোচনায় সন্ত্রাসবাদ, অস্থিতিশীলতা, সহিংসতা বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব পাবে। একই সঙ্গে ভারত ও আফগানিস্তান বিষয়ে পাকিস্তানের অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টার বিষয়টি আলোচনায় আসবে।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারির পাঠানো এক বিবৃতিতে বলা হয়, ‘দীর্ঘদিনের সহিংসতাকে পেছনে ফেলে যাতে দক্ষিণ এশিয়ায় শান্তি, স্থিতিশীলতা ও অর্থনৈতিক সমৃদ্ধি প্রতিষ্ঠা করা যায় সে লক্ষ্যেই যুক্তরাষ্ট্রের সঙ্গে পাকিস্তানের সহযোগিতা বৃদ্ধি এই সফরের মূল উদ্দেশ্য।’ বিবৃতিতে আরো বলা হয়, ‘বৈঠকে প্রেসিডেন্ট ট্রাম্প পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সন্ত্রাস মোকাবেলা, প্রতিরক্ষা, জ্বালানি ও বাণিজ্যের মতো আরো কিছু বিষয়ে আলোচনা করবেন।’ সূত্র : এএফপি।

মন্তব্য