kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

কংগ্রেসের নির্বাচনী বিপর্যয় নিয়ে প্রিয়াঙ্কা

আমায় সত্যিটা বলতে দিন

কালের কণ্ঠ ডেস্ক   

১৪ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আমায় সত্যিটা বলতে দিন

মা সোনিয়া গান্ধীর পাশে দাঁড়িয়ে কংগ্রেসকর্মীদের তীব্র সমালোচনা করেছেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তর প্রদেশের রাইবেরিলির সভা থেকে তিনি জানান, তাঁকে বলতে বলা হয়েছে বলেই তিনি বলছেন। তাঁর দাবি একাংশের কংগ্রেসকর্মীরা দলের জয় নিশ্চিত করতে যা করা দরকার তা করেননি। আর সেই তালিকায় কারা আছেন সেটা খুঁজে বের করার কাজ করবেন বলেও জানান প্রিয়াঙ্কা।

এবারের লোকসভা নির্বাচনের আগে তাঁকে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব এনেছে কংগ্রেস। পূর্ব উত্তর প্রদেশের দায়িত্বও দেওয়া হয়েছে তাঁকে। ভোটে জয় পেয়েছেন সোনিয়া। আর তাই গত বুধবার তিনি নিজের পার্লামেন্টারি এলাকায় যান। সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কাও।

সভা থেকে প্রিয়াঙ্কা বলেন, ‘আমি ভাষণ দিতে চাইনি। কিন্তু আমাকে বলতে বলা হয়েছে। তাই আমায় সত্যিটা বলার সুযোগ দিন। আসল সত্যিটা হলো রাইবেরিলিতে আমরা জিতেছি সোনিয়া গান্ধী এবং এলাকার মানুষের জন্য। কারা মন থেকে দলের হয়ে কাজ করেছেন সেটা সবাই জানেন।’

নির্বাচনের কয়েক মাস আগে দলের দায়িত্বে আসেন প্রিয়াঙ্কা। তারপর বারানসি থেকে শুরু করে গোটা পূর্ব উত্তর প্রদেশজুড়ে প্রচার করেন তিনি। রাইবেরিলি ও আমেথিতেও প্রচার করেন তিনি। কিন্তু আমেথিতে পরাজিত হন রাহুল গান্ধী। বিজেপির স্মৃতি ইরানির কাছে নিজের দেড় দশকের ‘কর্মভূমি’তেই হারতে হয় রাহুলকে।

ছেলে হারলেও রাইবেরিলি আসন থেকে এবারও বিপুল ভোটে জিতে লোকসভায় নির্বাচিত হয়েছেন সোনিয়া। এরপর নিজের পার্লামেন্টার এলাকায় গিয়ে গত বুধবার বিজেপিকে একহাত নেন তিনি। তিনি বলেন, ‘দেশ এমন একটা নির্বাচন পেরিয়ে এলো যার বিভিন্ন ধাপ নিয়ে অনেকের মনেই প্রশ্ন আছে। ভোটারদের কাছে টানতে সমস্ত রকম পদ্ধতির প্রয়োগ হয়েছিল। সূত্র : এনডিটিভি।

 

মন্তব্য