kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

ফের উত্তপ্ত কাশ্মীর

আত্মঘাতী হামলায় নিহত পাঁচ জওয়ান

কালের কণ্ঠ ডেস্ক   

১৩ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতশাসিত কাশ্মীরের অনন্তনাগে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় প্রাণ হারালেন ভারতের পাঁচ সিআরপিএফ জওয়ান। গুরুতর আহত হয়েছেন আরো পাঁচজন। তাঁদের মধ্যে জম্মু-কাশ্মীর পুলিশের এক ইন্সপেক্টর ও স্থানীয় এক বাসিন্দা রয়েছে। জওয়ানদের পাল্টা গুলিতে এক বিচ্ছিন্নতাবাদীও নিহত হয়েছে।

মুশতাক আহমেদ জারগার নেতৃত্বাধীন পাকিস্তানি জঙ্গি সংগঠন আল-উমর মুজাহিদিন এ হামলার দায় স্বীকার করেছে বলে জানিয়েছে কাশ্মীরের সংবাদ সংস্থা গ্লোবাল নিউজ সার্ভিস (জিএনএস)। ১৯৯৯ সালে কান্দাহার বিমান ছিনতাইয়ের সময় মাসুদ আজহারসহ এই জারগারকে ছাড়তে বাধ্য হয়েছিল ভারত সরকার। তবে ভারতীয় সেনাবাহিনীর তরফে গতকাল রাত পর্যন্ত এ নিয়ে কোনো মন্তব্য করা হয়নি।

ভারতীয় সেনাবাহিনীর সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকা জানায়, গতকাল বুধবার দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে ব্যস্ত কেপি চকের কাছে বাসস্ট্যান্ডে টহল দিচ্ছিলেন সিআরপি জওয়ানরা। সে সময় মোটরসাইকেলে চড়ে সেখানে হাজির হয় দুই জঙ্গি। কালো কাপড়ে মুখ ঢাকা ছিল তাদের। জওয়ানদের লক্ষ্য করে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে এলোপাতাড়ি গুলি ছুড়তে শুরু করে তারা। ছোড়া হয় গ্রেনেডও।

অনন্তনাগ থানার এসএইচও আরশাদ আহমেদ জানান, হামলায় পাঁচ জওয়ান প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরো পাঁচ জন। চিকিৎসার জন্য তাঁদের শ্রীনগরে নিয়ে যাওয়া হয়েছে। এখনো সেখানে গোলাগুলি চলছে। এলাকায় আর কোনো জঙ্গি লুকিয়ে রয়েছে কি না, তাও খুঁজে দেখা হচ্ছে। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

মন্তব্য



সাতদিনের সেরা