kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হুমকি ‘এরপর আপনি’

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হুমকি ‘এরপর আপনি’

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নকে সামাজিক যোগাযোগ মাধ্যমে হত্যার হুমকি দেওয়া হয়েছে। টুইটারে একটি পোস্টে একটি বন্দুকের ছবি যুক্ত করে জাসিন্ডাকে উদ্দেশ করে লেখা হয়, ‘এরপর আপনি।’ প্রধানমন্ত্রীকে এ হুমকির বিষয়ে দেশটির পুলিশ তদন্ত শুরু করেছে। এরই মধ্যে ওই টুইটার অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ডের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে এক শ্বেতাঙ্গ উগ্রবাদীর হামলায় ৫০ জন নিহত হওয়ার পর মুসলিমদের প্রতি সহমর্মিতা ও ঐক্য প্রকাশের জন্য ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। হামলার পরপরই একে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে অভিহিত করেন তিনি। তিনি শপথ নিয়েছেন হামলাকারীর নাম কখনো মুখে না আনার। হামলায় হতাহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মাথায় হিজাব পরতেও দেখা গেছে তাঁকে। এবার সেই জাসিন্ডাকেই হত্যার হুমকি দিয়ে টুইটারে পোস্ট দেওয়া হয়েছে।

নিউজিল্যান্ড হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়, একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ‘একটি বন্দুক’-এর ছবি পোস্ট করে সেটির নিচে ‘এরপর আপনি’ ক্যাপশন লিখে প্রধানমন্ত্রীকে পাঠানো হয়। অনেক টুইটার ব্যবহারকারী ওই পোস্টের বিরুদ্ধে রিপোর্ট করলে প্রায় ৪৮ ঘণ্টা পর টুইটার কর্তৃপক্ষ অ্যাকাউন্টটি বন্ধ করে দেয়।

এ বিষয়ে পুলিশের এক মুখপাত্র বলেন, ‘পুলিশ টুইটারে ওই পোস্ট সম্পর্কে জানতে পেরেছে এবং সেটির বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।’ ওই অ্যাকাউন্ট থেকে অন্য একটি পোস্টে আরডার্ন ও নিউজিল্যান্ড পুলিশকে উদ্দেশ করে একই ধরনের ছবি পোস্ট করে লেখা হয়, ‘পরবর্তী সময়ে আপনি।’ সূত্র : নিউজিল্যান্ড হেরাল্ড।

 

মন্তব্য



সাতদিনের সেরা