kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১       

মুম্বাইয়ে ফুট ওভারব্রিজ ভেঙে পড়ে নিহত ৫ আহত ৩৪

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের মুম্বাইয়ের ছত্রপতি শিবাজী টার্মিনাস রেলওয়ে স্টেশনের ফুট ওভারব্রিজ ভেঙে পড়ে অন্তত পাঁচজন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩৪ জন। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভেঙে পড়া ব্রিজের নিচে আরো বেশ কয়েকজন চাপা পড়েছিল।

আহতদের স্থানীয় সেন্ট জর্জ হাসপাতালে নেওয়া হয়েছে।

মুম্বাই পুলিশ জানিয়েছে, ১ নম্বর প্ল্যাটফর্মের উত্তর প্রান্তে ‘টাইমস অব ইন্ডিয়া’ ভবনের কাছের ফুট ওভারব্রিজে দুর্ঘটনাটি ঘটে। পরে এলাকার যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। পুলিশের পাশাপাশি ঘটনাস্থলে যায় মুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশনের বিপর্যয় মোকাবেলা দপ্তরের কর্মীরা।

দুর্ঘটনার পর ব্রিজটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব কার, তা নিয়ে চলে আলোচনা। রেল মন্ত্রণালয়ের পক্ষে দাবি করা হয়েছে, ব্রিজটি মেরামতের দায়িত্ব ছিল মুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশনের। যদিও ঘটনাস্থলে যান রেল মন্ত্রণালয়ের কর্মকর্তারা। আহতদের সেবা করেন রেলের চিকিৎসকরা। উদ্ধারকাজে ঘটনাস্থলে যান জাতীয় বিপর্যয় মোকাবেলা দপ্তরের কর্মীরাও।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল সকালে ব্রিজটিতে রক্ষণাবেক্ষণ কার্যক্রম চালানো হয়। কিছু মেরামতও করা হয়। কিন্তু তখনো ব্রিজটিতে মানুষের চলাচল বন্ধ করা হয়নি। মানুষের চলাচলের মধ্যেই মেরামতের কাজ চলে।

মহারাষ্ট্র সরকার বলেছে, ব্রিজটি ধসে পড়ার সময় এর ওপর লোকজন ছিল। রেলওয়ে ও মুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশন যৌথভাবে ঘটনা তদন্ত করবে বলে জানান মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বিনোদ তাওড়ে।

পুলিশ কন্ট্রোল রুম জানিয়েছে, নিহতদের মধ্যে তিনজনকে শনাক্ত করা গেছে। তাঁরা হলেন অপূর্ব প্রভু (৩৫), রঞ্জনা থাম্বে (৪০) ও জাহিদ সিরাজ খান (৩২)। অন্যদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস জানান, ফুট ওভারব্রিজ ধসের ঘটনায় তিনি শোকাহত। সূত্র : আনন্দবাজার পত্রিকা, টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি।

মন্তব্য



সাতদিনের সেরা