kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

ড্রাইভিং লাইসেন্স ফেরত দিলেন প্রিন্স ফিলিপ

লন্ডন প্রতিনিধি   

১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ড্রাইভিং লাইসেন্স ফেরত দিলেন প্রিন্স ফিলিপ

যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ স্বেচ্ছায় ড্রাইভিং লাইসেন্স ফেরত দিয়েছেন। গত মাসে এক সড়ক দুর্ঘটনার পর থেকে ব্যাপক সমালোচনার মুখে পড়ে তিনি এ সিদ্ধান্ত নিলেন।

বাকিংহাম প্যালেসের এক বিবৃতিতে বলা হয়েছে, ভেবেচিন্তেই দ্য ডিউক অব এডিনবরা (প্রিন্স ফিলিপ) নিজের ড্রাইভিং লাইসেন্স ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেন। গত শনিবার তিনি লাইসেন্স হস্তান্তর করেছেন।

গত ১৭ জানুয়ারি সান্ড্রিংহাম রাজ্যের নরফোকে একটি গাড়িকে ধাক্কা দেয় ৯৭ বছর বয়সী প্রিন্স ফিলিপের ল্যান্ড রোভার গাড়ি। এতে ধাক্কা লাগা গাড়ির এক নারী আরোহীর হাতের কবজি ভেঙে যায়। আহত হন গাড়ির চালকও। এ সময় ফিলিপের গাড়িটিও উল্টে যায়। তবে তাঁকে অক্ষত অবস্থায় উদ্ধার করে পথচারীরা। এর দুই দিন পর একটি ছবি প্রকাশ হয়, যাতে ফিলিপকে বেল্টহীন অবস্থায় দেখা যায়। এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন প্রিন্স ফিলিপ। এরপর তিনি দুঃখ প্রকাশ করে আহত নারীর কাছে চিঠি লেখেন।

ইংল্যান্ডের দক্ষিণাঞ্চলের পুলিশ বলছে, কারো বিরুদ্ধে অভিযোগ আনা যায় কি না, এ বিষয়ে সিদ্ধান্ত জানার জন্য ফিলিপের নথি ক্রাউন প্রসিকিউশন সার্ভিসের (সিপিএস) কাছে পাঠানো হয়েছে। সিপিএসের একজন মুখপাত্র বলেন, ফিলিপের মামলাটি খতিয়ে দেখা হচ্ছে।

মন্তব্য