kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

দিল্লিতে এক্সপ্রেস ট্রেনে ডাকাতি

কালের কণ্ঠ ডেস্ক   

১৮ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ভারতের দিল্লিতে জম্মু-দিল্লি দুরন্ত এক্সপ্রেস ট্রেনে গতকাল বৃহস্পতিবার সকালে ডাকাতি হয়েছে। ট্রেনের দুটি কামরায় সাত থেকে দশ দুষ্কৃতকারী হামলা চালিয়ে যাত্রীদের মোবাইল ফোন, টাকা, এটিএম কার্ড, গয়না—সব লুট করে নিয়ে গেছে। এ ঘটনার তদন্ত শুরু করেছে রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ)। দেশটির অন্যতম ‘হাই প্রফাইল’ ট্রেন দুরন্তে ডাকাতির ঘটনায় যাত্রী নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠেছে।

যাত্রীরা জানায়, তখন ট্রেনটি উত্তর দিল্লির বাদলি স্টেশনে থামতেই সাত থেকে দশজন ডাকাত হুড়মুড়িয়ে ট্রেনের ভেতরে ঢোকে। তাদের মুখে কাপড় বাঁধা ছিল। তারা রীতিমতো লণ্ডভণ্ড করে দেয় দুটি এসি কামরা। মাত্র ১০-১৫ মিনিটের অপারেশনে যাত্রীদের মোবাইল ফোন, টাকা, এটিএম কার্ড, গয়না—সব লুট করে চোখের নিমেষে অদৃশ্যও হয়ে যায়। বি৩ এবং বি৭ এসি বগিতে ডাকাতি হয়।

পরে যাত্রীরা অনলাইনে অভিযোগ জানায়। তাদের দাবি, দুষ্কৃতকারীরা গলায় ছুরি ঠেকিয়ে অবাধে লুঠপাট চালিয়েছে। স্বাভাবিকভাবেই দুরন্তের মতো ট্রেনে ডাকাতির ঘটনায় বিতর্কের মুখে পড়েছে রেল কর্তৃপক্ষ। ট্রেনটিতে নিরাপত্তারক্ষী ছিল কি না, থাকলেও তারা কোথায় ছিল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। সূত্র : পিটিআই।

মন্তব্য



সাতদিনের সেরা