kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

আদালতের দ্বারস্থ শবরীমালায় ঢোকা দুই নারী

কালের কণ্ঠ ডেস্ক   

১৮ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের কেরালার শবরীমালা মন্দিরে প্রবেশ করে কট্টর হিন্দুদের রোষে জীবনের হুমকিতে পড়েছেন দুই নারী বিন্দু আম্মিনি ও কনকদুর্গা। তাঁরা জীবনের নিরাপত্তা চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন। বিন্দু ও কনকদুর্গার আইনজীবী ইন্দিরা জয়সিং আদালতে বলেন, ভুক্তভোগী নারীদের নিরাপত্তায় রাষ্ট্রীয় নিরাপত্তা দরকার। আজ শুক্রবার এ আবেদনের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।

বিন্দু ও কনকদুর্গা এ মাসের শুরুতে শত বছর ধরে নারীদের প্রবেশ নিষিদ্ধ থাকা শবরীমালা মন্দিরে ঢোকেন। এ ঘটনাকে কেন্দ্র করে হিন্দু পূজারিরা তুলকালাম বাধায়। এর আগে গত সেপ্টেম্বরে সুপ্রিম কোর্ট ঋতুমতী নারীদের শবরীমালা মন্দিরে প্রবেশের নিষেধাজ্ঞা বাতিল করেন। কিন্তু পূজারিরা এই আদেশ পালনে অস্বীকৃতি জানায় এবং নারীদের মন্দিরে প্রবেশে বাধা দেয়। আদালতের রায় সত্ত্বেও যখন পূজারিরা নারীদের মন্দিরে প্রবেশে বাধা দিচ্ছিল, তখন পুলিশের প্রহরায় দুই নারী মন্দিরে গিয়েছিলেন। এরপর পরিস্থিতি আরো জটিল হয়ে পড়ে এবং সংঘর্ষে একজন মারা যায়। আহত হয় বেশ কয়েকজন।

মন্দিরে যাওয়া কনকদুর্গাকে গত মঙ্গলবার বাড়িতে ফেরার পর তাঁর শাশুড়ি মারধর করেন। হাসপাতালেও থাকতে হয়েছে তাঁকে। এর পরও স্বস্তি মেলেনি। নিরাপত্তায় শঙ্কায় ভুগছেন বিন্দু ও কনকদুর্গা। সূত্র : এএফপি।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা