kalerkantho

জেলে গুরুতর অসুস্থ নওয়াজ, চিকিৎসায় বাধার অভিযোগ

কালের কণ্ঠ ডেস্ক   

১৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জেলে গুরুতর অসুস্থ নওয়াজ, চিকিৎসায় বাধার অভিযোগ

দুর্নীতি মামলায় কারাবন্দি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। কিন্তু কারাগারে তিনি প্রয়োজনীয় চিকিৎসাসেবা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন তাঁর মেয়ে মরিয়ম শরিফ। তিনি বলেছেন, তাঁর বাবার হাতে প্রচণ্ড যন্ত্রণা হচ্ছে। খবর পেয়ে ব্যক্তিগত চিকিৎসক তাঁর কাছে পৌঁছানোর চেষ্টা করেছেন। কিন্তু লাহোরের কারা কর্তৃপক্ষ তাঁকে অনুমতি দেয়নি।

মরিয়ম শরিফ জানান, তাঁর বাবা সম্ভবত অ্যানজাইনায় ভুগছেন। অ্যানজাইনায় হৃৎপিণ্ডে রক্তপ্রবাহ কমে যায়। বুকে ও হাতে অসম্ভব যন্ত্রণা শুরু হয়। সেখান থেকে হৃদরোগে আক্রান্ত হয় মানুষ। শুক্রবার নিজের টুইটার হ্যান্ডলে মরিয়ম লেখেন, ‘হাতে অসম্ভব যন্ত্রণা হচ্ছে মিয়া নওয়াজ শরিফের। সম্ভবত অ্যানজাইনার জন্যই। এমনিতেই জটিল শারীরিক সমস্যা রয়েছে তাঁর। ব্যক্তিগত চিকিৎসকরা সে ব্যাপারে অবগত। তাই দিনভর নওয়াজ শরিফের কাছে পৌঁছানোর চেষ্টা করেন তাঁরই ব্যক্তিগত হৃদরোগ বিশেষজ্ঞ। কিন্তু জেলে ঢোকার অনুমতি পাননি তিনি।’

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর নেতা নওয়াজ আল আজিজিয়া স্টিল মিল দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হন। এ মামলায় তাঁকে সাত বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। বর্তমানে তিনি লাহোরের কোট লাখপাত সেন্ট্রাল জেলে বন্দি রয়েছেন। জেল কর্তৃপক্ষ তাঁর অসুস্থতার কথা মেনে নিয়েছে। তবে চিকিৎসাসেবা না দেওয়ার অভিযোগ উড়িয়ে দেয় তারা। সূত্র : পিটিআই, ডন।

মন্তব্য