kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

ভারতে এবার ধর্ষণের শিকার হলো মাধ্যমিকে সর্বোচ্চ নম্বরধারী

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে মাধ্যমিক পরীক্ষায় দেশজুড়ে সবার মধ্যে সর্বোচ্চ নম্বর পাওয়া এক শিক্ষার্থীকে দল বেঁধে ধর্ষণ করা হয়েছে। হরিয়ানা রাজ্যের ওই শিক্ষার্থী বর্তমানে উচ্চ মাধ্যমিকে দ্বিতীয় বর্ষে পড়ছে। গত বুধবার সে তার গ্রামের কাছের এক কোচিং সেন্টারে যাওয়ার সময় তার গ্রামেরই বেশ কয়েকজন ব্যক্তি তার ওপর নৃশংসতা চালায়।

পুলিশ জানায়, ওই তরুণী কোচিং সেন্টারে যাওয়ার পথে একটি গাড়িতে করে আসা তিন ব্যক্তি তাকে জোর করে তুলে নেয় এবং রাস্তার পাশে একটি জমিতে টেনে নিয়ে ধর্ষণ করে। সেখানে আরো কয়েকজন অপেক্ষা করছিল। তারাও এ সহিংসতায় অংশ নেয়। একপর্যায়ে ওই তরুণী অজ্ঞান হয়ে গেলে দুর্বৃত্তরা তাকে কাছের বাসস্ট্যান্ডে ফেলে দিয়ে চলে যায়। অভিযুক্ত সবাই তরুণীর গ্রামের বাসিন্দা বলে জানায় পুলিশ।

তরুণীর পরিবারের অভিযোগ, তারা থানায় ধর্ষণ মামলা করতে গেলে পুলিশ তা গ্রহণ করেনি। পরে তারা এফআইআর করেছে। পরিবারের এক সদস্য বলেন, ‘অভিযুক্তরা আমাদের হুমকি দেওয়ার পর মামলা করার জন্য আমরা এক থানা থেকে অন্য থানায় ছুটে বেড়িয়েছি। কিন্তু কেউ আমাদের মামলা নেয়নি।’ এক পুলিশ কর্মকর্তা বলেন, তরুণীর অভিযোগের ভিত্তিতে তারা একটি ‘জিরো এফআইআর’ করেছেন। সূত্র : আনন্দবাজার।

মন্তব্য